শিরোনাম
প্রকাশ : ১৪ জুলাই, ২০২১ ২১:৫৭
আপডেট : ১৪ জুলাই, ২০২১ ২২:২১
প্রিন্ট করুন printer

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে অধ্যাপক আলী আশরাফ এমপি

কুমিল্লা প্রতিনিধি

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে অধ্যাপক আলী আশরাফ এমপি
অধ্যাপক মো. আলী আশরাফ।
Google News

সামান্য অপারেশনের জন্য হাসপাতালে ভর্তি হয়ে এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ। সকলের দোয়া চেয়েছেন প্রবীণ এই রাজনৈতিক নেতার ছেলে এফবিসিসিআই পরিচালক ও চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু।

চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য ও সরকারি প্রতিশ্রুতি বাস্তবায়ন সম্পর্কিত কমিটির সভাপতি অধ্যাপক আলী আশরাফ বর্তমানে রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।

এর আগে তিনি পেটে ব্যথা অনুভব হওয়ার পর চিকিৎসকের পরামর্শে পিত্তথলির পাথর অপারেশনের জন্য ২ জুলাই হাসপাতালে ভর্তি হন। তারপর থেকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় তার ডায়াবেটিকস, উচ্চ রক্তচাপ ও ফুসফুসে ক্ষতসহ নানা উপসর্গ দেখা দেয়। গত ৯ জুলাই নিউমোনিয়া ও শ্বাসকষ্ট দেখা দিলে দ্রুত আইসিইউতে স্থানান্তর করা হয় ৭৩ বছর বয়সী প্রবীণ এই রাজনৈতিক নেতাকে।

অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র ব্যক্তিগত সহকারী ও চান্দিনার মাইজখার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন জানান, এমপি আলী আশরাফ এখন আইসিইউ’তে আছেন। বিভিন্ন সমস্যায় আক্রান্ত। তবে করোনাভাইরাস নমুনা পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ।

তিনি আরও জানান, রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ মঙ্গলবার সন্ধ্যায় তার প্রেস সচিবের মাধ্যমে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি’র মাধ্যমে একই দিন রাতে চিকিৎসার খোঁজখবর নিয়েছেন। এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের বিভিন্ন রাজনৈতিক নেতারা তার খোঁজখবর নিয়েছেন।

এর আগে, মঙ্গলবার সকালে তাকে দেখতে হাসপাতালে যান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। নেতার সুস্থতা কামনায় পরিবারের পক্ষ থেকে সকলের দোয়া চাওয়া হয়েছে।

এদিকে, চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক মো. আলী আশরাফ এমপি’র রোগমুক্তি কামনায় আওয়ামী লীগ থেকে শুরু করে অঙ্গ-সহযোগী সংগঠন ও সামাজিক সংগঠন প্রতিদিন উপজেলার বিভিন্ন স্থানে দোয়া-মোনাজাত করছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর