শিরোনাম
প্রকাশ : ১ আগস্ট, ২০২১ ২০:৫৮
প্রিন্ট করুন printer

মহেশপুরে প্রতারক চক্রের দুই সদস্য আটক, মোটরসাইকেল উদ্ধার

ঝিনাইদহ প্রতিনিধি:

মহেশপুরে প্রতারক চক্রের দুই সদস্য আটক, মোটরসাইকেল উদ্ধার
Google News

ঝিনাইদহের মহেশপুরে প্রতারক চক্রের হোতো ইসমাইল হোসেন আবির সঙ্গীসহ পুলিশের হাতে আটক হয়েছে। পরে তাকে নিয়ে ওই রাতেই অভিযান চালিয়ে ছিনতাইকৃত মোটরসাইকেল, ৬টি দামি মোবাইল, খেলনা পিস্তল ও মোবাইলের একাধিক সিমসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। সে সময় তার সহযোগী উত্তমকে আটক করা হয়েছে।

মহেশপুর ও চুয়াডাঙ্গা থানার পুলিশ জানান, উপজেলার পুরন্দপুর গ্রামের আনসার আলীর ছেলে ইসমাইল হোসেন আবির (৩৫) দীর্ঘদিন ধরে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে আসছিল। একই কৌশলে মোবাইল ও মোটরসাইকেল ছিনতাইয়ের সিন্ডিকেট গড়ে তোলে সে। 

চুয়াডাঙ্গা সদর থানার ওসি জিহাদ ফকরুল আলম খাঁন জানান, সু-নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার পুরন্দপুর স্কুল পাড়ার প্রতারক ইসমাইল হোসেন আবিরকে চুয়াডাঙ্গা থেকে গ্রেফতার করে তাকে নিয়ে মহেশপুরে অভিযান চালিয়ে তার সহযোগী বিমল দাসের ছেলে উত্তমকে আটক করা হয়। এ সময় তাদের হেফাজত থাকা চুয়াডাঙ্গা জেলার ছিনতাই হওয়া ৬টি দামি মোবাইল ও একাধিক মোবাইলের খাপ উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে চুয়াডাঙ্গা থানায় একাধিক মামলা রয়েছে। 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, আবির দীর্ঘদিন ধরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে আসছিল। গত কয়েক বছর আগে ঢাকা কচুক্ষেতে মনি বেগম নামে এক নারীর কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে ৩ লাখ ৬০ হাজার টাকা নিয়ে পালিয়ে আসে। গ্রামে এক কলেজ ছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলে ৪ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে ছাড়াছাড়ি হয়ে যায়। সে প্রতারণার করে এক ডজন বিয়ে করেছে বলে খবর পাওয়া গেছে। এলাকায় একটি ভুয়া এনজিও খুলে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে পালিয়ে ছিল। রবিবার সকালে চুয়াডাঙ্গা থানা পুলিশ আবির ও তার সহযোগীকে আদালতে সোপর্দ করে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর