৩ আগস্ট, ২০২১ ১৫:০৩

কালিয়াকৈরে টিকা দিতে এসে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে টিকা দিতে এসে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দিতে আসা কেউ স্বাস্থ্যবিধি মানছেন না। করোনা পরীক্ষা ও ভ্যাকসিন প্রদানে কোন নিয়ম-কানুনের বালাই নেই। বিক্ষিপ্তভাবে হ-য-ব-র-ল অবস্থায় চলছে এসব সেবা। জনসাধারণের দাবি কর্তৃপক্ষের উদাসীনতায় এমন পরিবেশ সৃষ্টি হয়েছে। এ অবস্থায় করোনা ঝুঁকি থাকায় অনেকেই টিকা না নিয়ে বাড়ি চলে যাচ্ছেন।

ভোক্তভোগীরা জানায়, মঙ্গলবার সকাল থেকেই হাজারো মানুষের ভিড় জমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তাদের অনেকের মুখে মাস্ক পর্যন্ত নেই।প্রতিদিন সকাল ৮টা থেকেই শুরু হয় এরকম ভিড়। হাসপাতালের সাধারণ রোগী, করোনা পরীক্ষা করতে আসা রোগী ও করোনা ভ্যাকসিন নিতে আসা সকলে একই জায়গায় বিক্ষিপ্ত অবস্থায় থাকে। এসব কারনে রোগীরা সেবা পাওয়ার চেয়ে বেশি ভোগান্তির স্বীকার হচ্ছে। এতে করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কাও বাড়ছে।
 
এ ব্যাপারে মুদিপাড়া এলাকার লোকমান হোসেন নামে একজন ভোক্তভোগী জানান, আমি করোনা ভ্যাকসিন নিতে গিয়েছিলাম। সেখানে এমন অবস্থা যে করোনা আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। তাই বাড়ি ফিরে যাচ্ছি।

এ ব্যাপারে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা আল বেলাল জানান, হঠাৎ গার্মেন্টস কারখানা খুলে দেওয়ায় এমন ভিড় হয়েছে। বুঝেনই তো পাবলিক ফাংশনে এরকম হতেই পারে। তবে আমরা স্বাস্থ্যবিধি মানতে চেষ্টা করছি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর