৭ আগস্ট, ২০২১ ১৭:২৭

শেরপুরে করোনার গণটিকা কার্যক্রম শুরু

শেরপুর প্রতিনিধি :

শেরপুরে করোনার গণটিকা কার্যক্রম শুরু

শেরপুর জেলায় শনিবার সকাল ৯ টা থেকে করোনার গণটিকা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। সকালে শেরপুর পৌরসভা কার্যালয়ে মেয়র গোলাম কিবরিয়া লিটন পৌর এলাকার টিকা দান কর্মসূচি উদ্বোধন করেন। জেলায় প্রথম দফায় ৩৩ হাজার ৬ শতজনকে গণটিকা দেয়া হবে। জেলায় ৫২ ইউনিয়নে ২৫ বছর বয়সী বা তদুর্ধ্বদের সীমিত আকারে টিকা প্রদান করা হবে। 

সূত্র জানায়, জেলার প্রতিটি ইউনিয়নের সাবেক ১নং ওয়ার্ডের যেকোন স্থানে একটি করে কেন্দ্র ও ৩টি বুথ স্থাপন করা হবে। সেখানে জাতীয় পরিচয়পত্র ও মেবাইল নাম্বার নিয়ে তাৎক্ষনিক রেজিস্ট্রেশন করে টিকা দেয়া হবে। পৌর এলাকায় প্রতি ওয়ার্ডে ২ শত জন করে টিকা নিতে পারবে।আর ৫২ ইউনিয়নের প্রতিটি কেন্দ্রের ৩টি বুথে মেটা ৬শত টিকা প্রদান করা হবে বলে জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে।

সকাল থেকে বৃষ্টি হওয়ায় টিকাগ্রহণকারীদের সংখ্যা সকালের দিকে খুব একটা উপস্থিতি না থাকলেও বৃষ্টি কমে যাওয়ার পর বেলা বারার সাথে সাথে তাদের ভিড় বাড়তে থাকে। 

গণটিকায় কোন রকম ঝোটঝামেলা নেই বলে টিকা নিতে আসা মানুষজন সন্তুষ্ঠি প্রকাশ করেছে। 

পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন জানান, ৯টায় পৌর ভবনে এ টিকাদান কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। আমাদের প্রত্যেকটি ওয়ার্ডে স্বেচ্ছাসেবীরা রয়েছে। তারা বয়স্ক ও প্রতিবন্ধীদের লাইন ছাড়াই স্বাচ্ছন্দে টিকা দিতে সহযোগিতা করবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর