১ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৪৬

বরগুনায় শুটকি উৎপাদন এবং বাজারজাতকরণ বিষয়ক সভা

বরগুনা প্রতিনিধি

বরগুনায় শুটকি উৎপাদন এবং বাজারজাতকরণ বিষয়ক সভা

বরগুনা ও পটুয়াখালী উপকূলীয় এলাকায় সামুদ্রিক মাছ থেকে উৎপাদিত শুটকি বাজারজাতকরণে সম্প্রসারণ প্রকল্প বিষয়ক অবহিতকরণ সভা বরগুনা পৌরসভার আ. লতিফ মাস্টার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। 

সংগঠিত গ্রামোন্নয়ন কর্মসূচি (সংগ্রাম)-এর নির্বাহী পরিচালক চৌধুরী মুনীর হোসেনের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র আইনজীবী কামরুল আহসান, জেলা মৎস্য কর্মকর্তা, বিশ্বজিৎ কুমার দেব, মুক্তিযোদ্ধা ও এনজিও ডেভেলপমেন্ট ফোরাম, আ.মোতালেব মৃধা।

মুক্ত আলোচনায় অংশ নেন, প্রেসক্লাব সভাপতি জহিরুল হাসান বাদশা, সংগ্রামের প্রতিষ্ঠাতা চৌধুরী মো. মাসুম, উন্নয়ন সংগঠক জাকির হোসেন মিরাজ, সাংবাদিক চিত্তরঞ্জন শীল, মনির হোসেন কামাল, মৎস্য ব্যবসায়ী চৌধুরী গোলাম মোস্তফা। 

ওয়াল্ড ব্যাংক এবং পিকেএসপির আর্থিক সহায়তায় বেসরকারি উন্নয়ন সংগঠন উপকূলীয় অঞ্চলের ক্ষুদ্র উদ্যোক্তা পর্যায়ে পরিবেশবান্ধব বিষমুক্ত ও নিরাপদ শুটকি উৎপাদন এবং বাজারজাতকরণ প্রকল্প বিষয়ক ধারণাপত্র উপস্থাপন করেন, উপ-পরিচালক চৌধুরী মো. মুঈন চৌধুরী এবং উপ-পরিচালক মাসুদ সিকদার। 

সভায় শুটকি উৎপাদন ও শুটকি ব্যাবসায়ী ছাড়াও, উন্নয়ন সহযোগী সংগঠন, মৎস্য ব্যবসায়ী, গণমাধ্যম প্রতিনিধিসহ বিভিন্ন পেশার ৬০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। 


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর