১ সেপ্টেম্বর, ২০২১ ১৪:০৪

নাটোরে আন্তঃজেলা ট্রাক ছিনতাই চক্রের মূলহোতা গ্রেফতার

নাটোর প্রতিনিধি

নাটোরে আন্তঃজেলা ট্রাক ছিনতাই চক্রের মূলহোতা গ্রেফতার

নাটোরে আন্তঃজেলা ট্রাক ছিনতাই চক্রের মূলহোতা গ্রেফতার

নাটোরের সিংড়ায় আন্তঃজেলা ট্রাক ছিনতাই চক্রের মূলহোতা জয়নুল ওরফে ভাষাণ সরকারকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ছিনতাই হওয়া ২৪৪ বস্তা ধান ভর্তি ট্রাক উদ্ধার করা হয়।

নাটোর সদর থানা এলাকা থেকে তাকে আটক করা হয়। মঙ্গলবার তাকে নাটোর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে আদালত তাকে জেল হাজতে পাঠান।

থানা সূত্রে জানা যায়, ১০ মে রাত সাড়ে ১০টায় সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়নের গোয়ালবাড়িয়া এলাকায় ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটে। ট্রাক ছিনতাই চক্রের সদস্যরা গাছের গুড়ি ফেলে রাস্তা ব্লক করে ড্রাইভার ও হেলপারকে পিটিয়ে চেতনানাশক ওষুধ খাওয়ানোর পর অজ্ঞান অবস্থায় রাস্তার পাশে ফেলে ট্রাক নিয়ে পালিয়ে যায়। 

ওই ঘটনায় ধানের মালিক ট্রাক ড্রাইভার, হেলপার এবং ট্রাকের মালিককে আসামি করে প্রতারণার মামলা দায়ের করেন। ঘটনা তদন্তকালে পুলিশ জানতে পারে এটি ডাকাতির ঘটনা।

সিংড়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জামিল আকতার জানান, প্রতারণার মামলা দায়ের হলে আমরা নিবিড়ভাবে তদন্ত শুরু করি। ট্রাক ড্রাইভার এবং হেলপারকে জিজ্ঞাসাবাদ করি। তদন্তকালে আবার একই স্থানে ৬ জুন আবার ডাকাতির ঘটনা ঘটে এবং অপরাধের ধরনও একই। এরপর আমরা নড়েচড়ে বসি। তথ্যপ্রযুক্তির সহযোগিতায় ঘটনাস্থলে উপস্থিত ডাকাতদের সনাক্ত করা হয়। এরপর অভিযান পরিচালনা করা হয়। বগুড়া জেলার ধুনট থানার এলাঙ্গি বাজার এলাকা হতে ডাকাতের লুণ্ঠিত ২৪৪ বস্তা ধান এবং ট্রাক উদ্ধার করা হয়। 

এ ঘটনায় বগুড়া জেলার দুপচাঁচিয়া থানার আলতাফ নগর এলাকার মন্টু মাতব্বর এবং সিংড়া থানার চৌগ্রাম ইউনিয়নের দক্ষিণ গোয়ালবাড়িয়া গ্রামের পিকআপ গাড়ি চালক এনামুলকে গ্রেফতার করা হয়। আসামি মন্টু মাতব্বর এবং জয়নুল ওরফে ভাষাণ সরকারের নামে একাধিক ডাকাতি মামলা রয়েছে। মন্টু মাতব্বর দুপচাঁচিয়া থানার মামলায় ৬ বছরের সাজা পরোয়ানাভুক্ত পলাতক আসামি ছিলেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর