১৫ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৩৩

বোয়ালমারীতে কৃষকের মাঝে পাট বীজ ও সার বিতরণ

বোয়ালমারী ( ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারীতে কৃষকের মাঝে পাট বীজ ও সার বিতরণ

ফরিদপুরের বোয়ালমারীতে ২০২১-২২ অর্থবছরে খরিপ ২০২১-২২ মৌসুমে উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। বুধবার বোয়ালমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন এবং উপজেলা নির্বাহী অফিসার  মো. রেজাউল করিম উপস্থিত থেকে উপজেলা পরিষদ হলরুমে প্রণোদনা বিতরণ কার্যক্রমের বীজ এবং রাসায়নিক সার বিতরণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ এবং উপকারভোগী কৃষকগণ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ প্রীতম কুমার হোড়।

তিনি জানান, এবছর উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য নাবী পাট বীজ উৎপাদন প্রদর্শনী বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার মোট ৩০ জন কৃষকের মাঝে প্রণোদনা বিতরণ করা হবে। কর্মসূচির আওতায় একজন কৃষক প্রতি ২০ শতক জমির জন্য ০.৫ কেজি নাবি পাট বীজ, ১০ কেজি ইউরিয়া সার ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে পাবেন। তিনি আরও উল্লেখ করেন, উচ্চ ফলনশীল পাট বীজের জন্য যাতে অন্য দেশের উপর নির্ভরশীল না হতে হয়, সেজন্য বর্তমান কৃষিবান্ধব সরকার এ কর্মসূচি হাতে নিয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর