১৬ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৩৮

বগুড়া শাহ সুলতান কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া শাহ সুলতান কলেজের অধ্যক্ষের
বিরুদ্ধে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

বগুড়া সরকারি শাহ সুলতান কলেজের অধ্যক্ষ প্রফেসর শহিদুল আলমের বিরুদ্ধে শিক্ষক-কর্মচারীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে। অধ্যক্ষের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে শিক্ষক-কর্মচারীরা এ কর্মসূচি পালন করেন।

বৃহস্পতিবার দুপুরে কলেজ প্রাঙ্গণে মানববন্ধন থেকে অধ্যক্ষের প্রতি অনাস্থা জ্ঞাপন করলেও কলেজের সকল প্রকার একাডেমিক কার্যক্রম যথাযথভাবে চলছে বলেও শিক্ষক প্রতিনিধিরা জানিয়েছেন। 
এর আগে বুধবার ১৬টি কারণ উল্লেখ করে অনাস্থা জ্ঞাপন পত্র বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়েল সচিব বরাবর কলেজের শিক্ষক কর্মচারীরা পাঠিয়েছেন। 

অধ্যক্ষের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের কারণসমূহ হলো করোনা মহামারী পরবর্তী ক্লাসে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা, বিভাগীয় সেমিনার ও বিভিন্ন সেবামূলক খাত হতে প্রয়োজনীয় অর্থ উত্তোলনে চেক স্বাক্ষরে অতিরিক্ত অর্থ দাবি করা ও দাবিপূরণ না করলে হয়রানি করা, শিক্ষকদেরকে বিভিন্ন সময়ে এসিআর সংক্রান্ত ব্যপারে ভয়ভীতি প্রদর্শন করা। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি যথাযথ ভাবে প্রতিপালন না করে ভুয়া প্রতিবেদন প্রেরন করা, কলেজের উন্নয়নে যথাযথ ভূমিকা পালন না করা, এ্যাকাডেমিক কাউন্সিলের মতামত অগ্রাহ্য, ব্যক্তিগত কাজে রাত বিরাতে কলেজ মাইক্রোবাস ব্যবহার করা, সকল শিক্ষক কর্মচারীর সাথে দুর্ব্যবহার করাসহ ১৬টি বিষয়ে অভিযোগ করেন। 
এদিকে বগুড়া সরকারি শাহ সুলতান কলেজের অধ্যক্ষ প্রফেসর শহিদুল আলম অনাস্থার সকল বিষয় ভিত্তিহীন বলে দাবি করেছেন। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছি। হাতেগোনা কয়েকজন শিক্ষক কর্মচারির প্রতি কঠোর হওয়ার কারণে তাদের স্বার্থে আঘাত লেগেছে বলেই এই কর্মসূচি পালন করেছে। তারা শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন চায় না। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর