২২ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৬

সুনামগঞ্জে সুরমা নদীতে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জে সুরমা নদীতে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন

উত্তর সুরমাবাসীর ব্যানারে আয়োজিত মানববন্ধন

সুনামগঞ্জ সদর উপজেলার ধারারগাঁও-হালুয়ারঘাট এলাকায় সুরমা নদীর উপর সেতু নির্মাণের দাবিতে বিশাল এক মানববন্ধন করেছেন এলাকাবাসী। আজ বুধবার বিকাল ৫টায় হালুয়ারঘাট বাজারের নদীরপাড়ে উত্তর সুরমাবাসীর ব্যানারে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন পালিত হয়। এর আগে, উত্তর সুরমার রঙ্গারচর, জাহাঙ্গীরনগর ও সুরমা ইউনিয়নের বিভিন্ন গ্রামে থেকে পৃথক পৃথক মিছিল নিয়ে মানববন্ধনে যোগ দেন বিপুলসংখ্যক জনতা। 

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, উত্তর সুরমাবাসীর দীর্ঘকালের দাবি ধারারগাঁও-হালুয়ারঘাট এলাকায় সেতু নির্মাণ। সেতুটি নির্মিত হলে সদর ও দোয়ারাবাজার উপজেলার কয়েক লাখ মানুষ যোগাযোগ, শিক্ষা ও অর্থনীতিসহ জীবনমানের উন্নতি হবে। কৃষিপণ্য পরিবহন ও চিকিৎসা সেবা প্রাপ্তি সহজ হবে। অত্র এলাকায় দুই লক্ষাধিক মানুষের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সেতুটি নির্মাণের আবেদন জানান বক্তারা।

তারা আরো বলেন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ সংসদে বার বার ধারারগাঁও-হালুয়ারঘাট এলাকায় একটি সেতু নির্মাণের দাবি উত্থাপন করে আসছেন। সর্বশেষ প্রধানমন্ত্রী বরাবর লিখিত দাবিও জানিয়েছেন তিনি। কিন্তু একটি কুচক্রী মহল এই উন্নয়ন নিয়ে অপরাজনীতি শুরু করেছেন। তাদেরকে ঘোলা পানিতে মাছ শিকারের সুযোগ দেবে না উত্তর সুরমাবাসী। উন্নয়ন বিরোধীদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে পীর মিসবাহর নেতৃত্বে এই এলাকার মানুষের প্রাণের দাবিগুলো পূরণ হবে। 

মানববন্ধনে বিভিন্ন রাজনৈকি, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর