২৭ সেপ্টেম্বর, ২০২১ ২২:১১

সিংড়ায় ৭টি পাখি ও ১১টি কারেন্ট জালের ফাঁদ জব্দ

নাটোর প্রতিনিধি

সিংড়ায় ৭টি পাখি ও ১১টি কারেন্ট জালের ফাঁদ জব্দ

নাটোরের সিংড়ায় চলনবিলে শিকারীর হাত থেকে রক্ষা পেয়ে মুক্ত আকাশে উড়লো ৭টি পাখি। আজ সোমবার দুপুরে চলনবিল জীববৈচির্ত্য রক্ষা কমিটির সদস্যরা মহেশচন্দ্রপুর ও বারুহাস বিলে অভিযান পরিচালনা করে ঘুঘু, চাকলা, শালিকসহ বিভিন্ন প্রজাতির ৭টি পাখি ও ১১টি কারেন্ট জালের ফাঁদ জব্দ করে।

এসময় সোহাগবাড়ি গ্রামের পাখি শিকারী রায়হান আলী সহ ৩জন খালের পানি ডিঙিয়ে পালিয়ে যায়। আর একজন কিশোর পাখি শিকারীকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। পরে ইউএনও’র কার্যালয়ের সামনে পাখিগুলো অবমুক্ত ও ফাঁদ পুড়িয়ে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম.এম সামিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, চলনবিল জীববৈচির্ত্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি হাসান ইমাম, উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদৎ হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন সরকার,পরিবেশ কর্মী আবু বকর সিদ্দিক প্রমূখ।

চলনবিল জীববৈচির্ত্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, বর্ষার শেষে চলনবিলে ঝাঁকে ঝাঁকে পাখির আনাগোনা চোখে পড়ে। আর এই সুযোগে কিছু লোভী পাখি শিকারী ফাঁদ দিয়ে পাখি শিকারে মেতে উঠে। বিলের পাখি ও জীববৈচিত্র রক্ষায় লিফলেট বিতরণ সহ বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি পালন করা হচ্ছে। তারপরও পাখি শিকার রোধ করা
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর