১ অক্টোবর, ২০২১ ১৮:৩৩

১২৩টি ভুয়া মুক্তিযোদ্ধার কার্ডসহ ৪ প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

১২৩টি ভুয়া মুক্তিযোদ্ধার 
কার্ডসহ ৪ প্রতারক গ্রেফতার

বহুদিন থেকে মুক্তিযোদ্ধা সদস্যপদ দেয়ার প্রস্তাব এবং মুক্তিযোদ্ধা ভাতাবাবদ টাকা পাওয়ার জন্য “৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ” এর নামে মুক্তিযোদ্ধা কার্ড করে দেয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল একটি প্রতারক চক্র। এ ধরনের একটি অভিযোগ আসে রংপুর র‌্যাবের হাতে। অভিযোগ পাওয়ার পর র‌্যাব ১২৩টি ভুয়া মুক্তিযোদ্ধার কার্ডসহ ৪ প্রতারককে গ্রেফতার করে। 

র‌্যাব-১৩ এর সহকারি পরিচালক (মিডিয়া) ফ্লাইট লে. মাহমুদ বশির আহমেদ শুক্রবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে জানান, র‌্যাব-১৩ অভিযোগ পত্রটি আমলে নিয়ে সত্যতা অনুসন্ধানের জন্য তাৎক্ষণিক ছায়া তদন্ত শুরু করে এবং জড়িত ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় উক্ত অভিযোগটি প্রাথমিকভাবে সত্যতা প্রমানিত হওয়ায় একটি  আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রংপুর নগরীর মর্ডান মোড় ও নীলফামারীর ডিমলা এলাকায় অভিযান পরিচালনা করেন।

এ সময় প্রতারনার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করা হয় । গ্রেফতারকৃতরা হলো রংপুরের মো. ইব্রাহিম মিয়া (৫১), সাদেক আলী (৫১), জয়নাল আবেদিন (৬২) ও নীলফামারীর মো. সফিয়ার রহমান (৫২)।  এ সময় তাদের কাছে থেকে ১২৩টি ভুয়া মুক্তিযোদ্ধা কার্ড, ভুয়া সীল ২০টি, টাকা আদায়ের রশিদ বহি ১৪টি, এবং বিভিন্ন অবৈধ কাগজপত্র জব্দ করা হয় ।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আটককৃত প্রতারক ভুয়া মুক্তিযোদ্ধা কার্ড তৈরীসহ বিভিন্ন ব্যক্তিদের সাথে প্রতারনার কথা স্বীকার করে। তাদের সাথে জড়িত অন্যান্য প্রতারকদের আইনের আওতায় আনার জন্য আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর