৫ অক্টোবর, ২০২১ ১৭:৩১

সাতক্ষীরায় কলেজ শিক্ষক সমিতির ৯ দফা দাবি

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় কলেজ শিক্ষক সমিতির ৯ দফা দাবি

বিশ্ব শিক্ষক দিবসে নয় দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সাতক্ষীরায় র‌্যালি ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে বেসরকারি শিক্ষকরা। এসময় তারা শিক্ষাকে জাতীয়করণ এবং শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন। 

মঙ্গলবার সকালে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ এনামুল ইসলামের নেতৃত্বে কালেক্টরেট চত্তর থেকে একটি র‌্যালি বের করেন। পরে তারা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক মোহাম্মাদ হুমায়ুন কবিরের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর বাংলাদেশের শিক্ষক সমাজের ৯ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি পেশ করেন।

এসময় বক্তারা বলেন, আলোকিত মানুষ গড়ার কারিগর হিসাবে দেশে শিক্ষিত সমাজ গড়ে তোলার ব্রত নিয়ে শিক্ষকরা কাজ করে যাচ্ছে। অথচ এখনও পর্যন্ত শিক্ষকরা সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। এজন্য শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ, সরকারি শিক্ষক কর্মচারীদের মতই বেসরকারি শিক্ষকদের উৎসবভাতাসহ অন্যান্য সুবিধা দেওয়া, অবশিষ্ট শিক্ষকদের এমপিওভুক্তিকরন, বেসরকারি শিক্ষকদের জন্য পূর্নাঙ্গ অবসরভাতা চালু সহ ৯ দফা দাবি তুলে ধরেন।

স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাকশিসের যুগ্ম সম্পাদক আশরাফুল ইসলাম, বাসুদেব সিংহ, বিলকিস নাহার রিতা, সুতপা রাহা, মো. আকবর আলী, মো. কামরুজ্জামান, ননীগোপাল সরকার, সালেহা আক্তার প্রমুখ। জেলা প্রশাসক শিক্ষকদের এই দাবি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরন করবেন বলে আশ্বাস দেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর