১৩ অক্টোবর, ২০২১ ২১:২৬

জয়পুরহাটে দুই ইউপিতে আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিবর্তন

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে দুই ইউপিতে আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিবর্তন

আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম ও আহসান কবির।

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ও ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পরিবর্তন করা হয়েছে। রুকিন্দীপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির ও আলমপুর ইউনিয়নে আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম মনোনয়ন পেয়েছেন।

বুধবার দুপুরে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট দুইটি ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন।

দ্বিতীয় ধাপে জয়পুরহাট জেলার দুটি উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়। এর মধ্যে আক্কেলপুর উপজেলার পাঁচটি ও ক্ষেতলাল উপজেলার দুটি। গত বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও  স্থানীয় সরকার জানপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় দলীয় চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নে কামরুন্নাহার শিমুল ও ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নে রাজিবুল ইসলাম রাজুকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। কিন্তু বুধবার দুই উপজেলার দুটি ইউনিয়নে নৌকার মাঝি পরিবর্তন করা হয়।

গত ৮ অক্টোবর রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরীর সহধর্মিণী কামরুন নাহার শিমুল। তিনি মনোনয়ন পাওয়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছিল।

এনিয়ে সোমবার দৈনিক বাংলাদেশ প্রতিদিন অনলাইনে ‘জয়পুরহাটে বিতর্কিত নেতার স্ত্রীকে মনোনয়ন, এলাকায় ক্ষোভ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বুধবার রুকিন্দীপুর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিবর্তন করা হয়। অপরদিকে, ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নের দলীয় প্রার্থী পরিবর্তন করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর