১৮ অক্টোবর, ২০২১ ১১:৪৬

কিশোরগঞ্জে শেখ রাসেলের জন্মদিনে নানা কর্মসূচি

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে শেখ রাসেলের জন্মদিনে নানা কর্মসূচি

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে কিশোরগঞ্জে নানা কর্মসূচি পালন করা হয়েছে।

আজ সোমবার সকালে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) পুষ্পস্তবক অর্পন করেন। 

এছাড়া জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সাধারণ সম্পাদক এডভোকেট এম. এ আফজল, কৃষক লীগ, যুব লীগ, ছাত্র লীগ, মহিলা আওয়ামী লীগ ও অন্যান্য নেতাকর্মী, পৌরসভার মেয়র পারভেজ মিয়াসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা পুষ্পার্ঘ অর্পন করেন।

দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট সম্মেলন কক্ষে আলোচনা সভা, শিশু একাডেমিতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে কেক কাটা ও আলোচনা, মহিলা আওয়ামী লীগের উদ্যোগে এতিমখানায় মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি।

উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমণ্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সাথে শেখ রাসেলকেও নির্মমভাবে হত্যা করে ঘাতকরা। রাষ্ট্রীয়ভাবে এবারই প্রথমবারের মত পালিত হচ্ছে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর