২০ অক্টোবর, ২০২১ ২১:৫৭

২০ বছর পর নিজস্ব ভবনে শ্রীপুর পৌরসভা

খায়রুল ইসলাম, গাজীপুর:

২০ বছর পর নিজস্ব ভবনে শ্রীপুর পৌরসভা

প্রায় ২০ বছর পর বহুতল নিজস্ব ভবন পেয়েছে শ্রীপুর পৌরসভা। ইউনিয়ন পরিষদ থেকে পৌরসভা প্রতিষ্ঠা হলেও নিজস্ব কোন ভবন ছিল না শ্রীপুর পৌরসভার। ইউনিয়ন পরিষদের জীর্ণ ভবনে দীর্ঘদিন পৌর কার্যক্রম পরিচালনা করা হলেও পরবর্তীতে ভাড়া ভবনে কার্যক্রম পরিচালনা করা হতো। 

বুধবার দুপুরে প্রধান অতিথি হিসেবে শ্রীপুর পৌরসভার নতুন বহুতল ভবন উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃহাম্মদ ইকবাল হোসেন সবুজ। এসময় উপস্থিত ছিলেন শ্রীপুর পৌরসভার মেয়র মো: আনিছুর রহমান।

প্রধান অতিথি বলেন, প্রধনামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সড়ক উন্নয়ন, সেতু, কালভার্ট নির্মাণ, জনসম্পৃক্ত কাজে অত্যাধুনিক বহুতল ভবন নির্মাণের পাশাপাশি গ্রামীণ অবকাঠামো উন্নয়নে সরকার বেশ গুরুত্ব দিচ্ছে বলে জানান তিনি।

শ্রীপুর পৌরসভার মেয়র বলেন, বাংলাদেশ মিউনিসিপল ডেভেলপমেন্ট ফান্ড এবং পৌরসভার যৌথ ফান্ডে ভবনের নির্মাণকাজ শুরু করা হয়েছিল। বুধবার ওই ভবনের পৌরসভার কার্যক্রম পরিচালনার জন্য উদ্বোধন করা হয়েছে। পৌরসভা প্রতিষ্ঠার প্রায় ২০ বছর পর ভাড়া ভবন থেকে নিজস্ব ভবনে স্থানান্তর হলো শ্রীপুর পৌরসভা।

ভবন উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-আহ্বায়ক হুমায়ুন কবির হিমু, পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরে আলম মোল্লা,  যুবলীগ নেতা মো: হাফিজুর রহমান প্রমুখ।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর