২৪ অক্টোবর, ২০২১ ২২:৩৪

প্রকাশ্যে শিক্ষকের পা জড়িয়ে ধরলেন শিক্ষা সচিব

বরগুনা প্রতিনিধি

প্রকাশ্যে শিক্ষকের পা জড়িয়ে ধরলেন শিক্ষা সচিব

শিক্ষক অ্যাড. নজরুল হামিদের পাশে বসে আছেন শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন

ছাত্রজীবনের প্রিয় শিক্ষক ফুলঝুড়ি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক অ্যাডভোকেট নজরুল হামিদকে পেয়ে পা জড়িয়ে ধরেলেন শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন। শিক্ষক অ্যাড. নজরুল হামিদকে দীর্ঘ ৪৪ বছর পর দেখতে পেয়ে শিক্ষার্থী ও অতিথিদের সামনেই পা জড়িয়ে ধরে ছালাম করেন তিনি।   

এসময় শিক্ষা সচিব বলেন, আমার শিক্ষা জীবনে প্রথম উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এই বিদ্যালয় এবং শিক্ষাগুরু অত্র স্কুলের সাবেক প্রধান শিক্ষক অ্যাডভোকেট নজরুল হামিদ।

১৯৭৭ সালে মাহবুব হোসেন এই বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র থাকাকালীন নজরুল হামিদ ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক। সরকারের সর্বোচ্চ পর্যায়ের একজন কর্মকর্তার শিক্ষকের প্রতি এই সম্মান দেখে উপস্থিত সকলে অভিভূত হয়ে পড়েন। পরে সাবেক এই শিক্ষার্থী তার শিক্ষককে ফুলেল শুভেচ্ছা জানান এবং বাসভবনে গিয়ে কুশল বিনিময় করেন। 

সাবেক প্রধান শিক্ষক নজরুল হামিদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমি অভিভূত হয়েছি। আজ মনে হচ্ছে সত্যিকারের শিক্ষা আমরা দিতে পেরেছি। আজকে যে সম্মান আমাকে মাহবুব দেখালো এটি শিক্ষার্থীদের মধ্য অনুকরণীয় হয়ে থাকবে। 

শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালুকরণ সম্পর্কিত বিদ্যালয় প্রধানদের সাথে মতবিনিময় সভা ও বরগুনা ফুলঝুড়ি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় নতুন ভবনের ভিত্তিপ্রস্তর করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রণালয় সচিব মো. মাহবুব হোসেন। 

রবিবার সকাল ১১ টার দিকে বরগুনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে বরগুনা সদর উপজেলার  শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে শিক্ষাপ্রতিষ্ঠান পুনরায় চালুকরণ সম্পর্কে মতবিনিময় করেন তিনি।
 
বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন নসা, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস।

পরে বেলা দেরটায় ফুলঝুড়ি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি জাহাঙ্গীর কবীরের সভাপতিত্বে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস, জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা শিক্ষা নির্বাহী প্রকৌশলী হাদিউজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা সামিয়া শারমিন, বরগুনা সদর সহকারী কমিশনার ভূমি নিজাম উদ্দিন। এসময় প্রতিষ্ঠানের বিভিন্ন দাবি তুলে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির আলম।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর