২৫ অক্টোবর, ২০২১ ১৬:৪৭

উদ্বোধনের অপেক্ষায় রায়েন্দা-মাছুয়া ফেরি চলাচল

বাগেরহাট প্রতিনিধি

উদ্বোধনের অপেক্ষায় রায়েন্দা-মাছুয়া ফেরি চলাচল

বাগেরহাটের শরণখোলা ও পিরোজপুর উপজেলার মঠবাড়িয়া উপজেলাবাসীর স্বপ্ন বাস্তবায়নের পথে রায়েন্দা-মাছুয়া ফেরি চলাচলের স্বপ্ন এখন বাস্তবে রূপ নিয়েছে। এরই মধ্যে সড়ক বিভাগ বলেশ্বর নদীর রায়েন্দা ও মাছুয়ায় ঘাটে দুইটি ফেরি চলে এসেছে। দুই পাড়েই চলছে পল্টুন, গ্যংওয়েসহ ঘাট নির্মাণের কাজ।

দুই তিনদিনের মধ্যে ঘাটের কাজ শেষ হলে ৪ নভেম্বর উদ্বোধন হওয়ার কথা রয়েছে রায়েন্দা-মাছুয়া ফেরি চলাচলের। রায়েন্দা-মাছুয়ায় ফেরি চলাচলের স্বপ্ন এখন বাস্তবে রূপ নেয়ায় আনন্দে ভাসছেন এই দুই উপজেলাসহ দক্ষিণাঞ্চলের কোটি মানুষ।

শরণখোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহিদুল ইসলামসহ বলেশ্বর নদীর দুই তীরে অনেকে জানান, স্বাধীনতার ৫০ বছরে রায়েন্দা-মাছুয়া ফেরি চলাচলের ফলে পিরোজপুরের দক্ষিণ অংশসহ, মৎস্য বন্দর পাথরঘাটা, বরগুনা, পটুয়াখালীর সাথে মোংলা বন্দরের সাথে শুধু সড়ক যোগাযোগই নয়, মোংলা বন্দর থেকে পায়রা বন্দর, খুলনা ও ঢাকার সহজ সড়ক যোগাযোগ স্থাপিত হবে। এত করে সময় ও অর্থ দুটোই বাঁচবে। এতে যেমন অর্থনৈতিকভাবে লাভবান হবে, তেমনি মেলবন্ধন সৃষ্টি হবে পিছিয়ে পড়া দক্ষিণাঞ্চলের মানুষের। তাই উদ্বোধনের সেই দিনটির অপেক্ষায় শরণখোলা-মঠবাড়িয়া উপজেলাসহ দক্ষিণাঞ্চলের কোটি মানুষ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর