২৮ অক্টোবর, ২০২১ ২১:০১

দানশীলদের সহযোগিতায় বিদ্যালয়ের শ্রেণিকক্ষ নির্মাণ

দিনাজপুর প্রতিনিধি

দানশীলদের সহযোগিতায় বিদ্যালয়ের শ্রেণিকক্ষ নির্মাণ

বিদ্যালয়ে দিন দিন শিক্ষার্থী বৃদ্ধি পাওয়ায় কক্ষ সংকটের পাশাপাশি পাঠদানে সমস্যা। এ সমস্যা দূর করতে প্রধান শিক্ষকা অভিভাবক এবং দানশীল শিক্ষানুরাগী সাথে বৈঠক করে একটি কক্ষ নির্মাণে সহযোগিতা কামনা করেন। পরে সকলের সহযোগিতায় যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে একটি কক্ষ নির্মাণ শুরু করা হয়। 

বৃহস্পতিবার বিকালে ১ লক্ষ ৪০ হাজার টাকায় নির্মিত কক্ষটির উদ্বোধনের মধ্যে দিয়ে শিক্ষার্থীদের পাঠদান সমস্যার অবসান হল। উদ্বোধন করেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. মাজেদুর রহমান। সকলের মতামতে কবি সুকুমার রায়ের নামে কক্ষটির নামকরণ করা হয় বলে প্রধান শিক্ষকা ইয়াকুদা জান্নাত জানান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার উদ্যোগে শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক এবং শিক্ষানুরাগী দানশীল ব্যক্তিদের আর্থিক সহযোগিতায় জেলার বীরগঞ্জের নিজপাড়া ইউপির ৩৭নং নিজপাড়া-১ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ নবনির্মিত কক্ষের উদ্বোধন করা হয়।
 
উদ্বোধনের সময় বীরগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান, বিদ্যালয়ের সভাপতি মোঃ জিয়াউর রহমান জিয়া, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইয়াছিন আলী, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইয়াকুদা জান্নাত, সহকারী শিক্ষকা শুক্লা রাহা, মমতা রাণী রায়, রেবেকা আখতার, শিল্পী ঘোষ ও রমা রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

বীরগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ মাজেদুর রহমান বলেন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক এবং দানশীল শিক্ষানুরাগী ব্যক্তিদের এই উদ্যোগ শিক্ষা ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছে। বর্তমান সরকার শিক্ষার বিষয়ে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিয়েছে। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান দানশীল ব্যক্তিরা যদি এভাবে এগিয়ে আসে, তাহলে আমাদের শিক্ষার্থীরা বিশ্ব দরবারে আরও সস্সান বয়ে আনবে।


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর