২ নভেম্বর, ২০২১ ২০:২০

ঠাকুরগাঁওয়ে বিএসএফের বিরুদ্ধে বাংলাদেশিকে নির্যাতনের অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে বিএসএফের বিরুদ্ধে বাংলাদেশিকে নির্যাতনের অভিযোগ

আহত রুহুল আমিন

ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলায় রুহুল আমিন (৩৭) নামে এক ব্যক্তিকে নির্যাতনের অভিযোগ উঠেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের বিরুদ্ধে। রুহুল আমিন জেলার রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের ভদ্রেশ্বরী ভেলাপুকুর গ্রামের মৃত আক্কেল আলীর ছেলে। তিনি কৃষি শ্রমিকের কাজ করেন। সোমবার রাতে রুহুল আমীনকে ঠাকুরগাঁও শহরের রোদেলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার বিকালে ক্লিনিকে গিয়ে দেখা যায়, “রুহুল আমিনের পুরো শরীরে প্রচুর আঘাত এর চিহ্ন রয়েছে। এতে তার পুরো শরীরে কালো কালো দাগ হয়ে গেছে এবং তার চিকিৎসা চলছে। সুস্থ হতে বেশ সময় লাগবে।”

চিকিৎসাধীন রুহুল আমিন বলেন, সোমবার সকাল ১০টার দিকে রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নে কাঁঠালডাঙ্গীর ৩৭৪/১ এস পিলার এলাকার পাশে তাকে নির্যাতন করা হয়েছে। বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে কুলিক নদীর ধারে দুটি মহিষ দিয়ে আমি আমার জমি চাষ করছিলাম। এ সময় কুলিক নদীতে নেমে সাদা পোশাকধারী দুই ব্যক্তি মাছ ধরা শুরু করেন। পরে তারা আমার কাছে এসে জিজ্ঞেস করেন, কেন আমি জমি চাষ করছি। তাদের প্রশ্নের জবাবে আমি বলি, এই জমিতে আলু ও রসুন রোপণ করব। তারা আর কথা না বলে আমার গলায় ছোরা ঠেকিয়ে ভারতের কাঁটাতারের বেড়া সংলগ্ন বটগাছের তলায় নিয়ে যান। আমার দুটি মহিষও সেখানে নিয়ে যান তারা। সেখানে এই দুই ব্যক্তির সঙ্গে তিনজন পোশাকধারী বিএসএফ সদস্য আসেন। পরে পাঁচজন মিলে তাকে পেটায় বলে তার অভিযোগ।

রুহুল আমিনের ছোট ভাই রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আনছারুল হক বলেন, ভারতের কিশানগঞ্জ ব্যাটালিয়নের মূকেশ ক্যাম্পের সদস্যরা তার ভাইকে নির্যাতন করেন। খবর পেয়ে তারা তাৎক্ষণিকভাবে বিজিবির জগদল বিওপির সদস্যদের জানান।

এ বিষয়ে ৫০ বিজিবির অধিনায়ক এসএম মোস্তাফিজুর রহমান ঘটনার বিষয়টি নিশ্চিত করে পতাকা বৈঠকের আহ্বানের জন্য বিএসএফকে চিঠি দিয়েছেন বলে জানিয়েছেন।


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর