১৬ নভেম্বর, ২০২১ ১৮:১০

বাসে পর্নোগ্রাফি, শাবি ছাত্রীর প্রতিবাদে কারাগারে যুবক

অনলাইন ডেস্ক

বাসে পর্নোগ্রাফি, শাবি ছাত্রীর প্রতিবাদে কারাগারে যুবক

প্রতীকী ছবি

বাসের মধ্যে বসে পর্নোগ্রাফি কাণ্ডে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর অভিযোগে এক যুবককে কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

২৬ বছর বয়সী মাহবুবুর রহমান নামে ওই যুবককে তিন মাসের কারাদণ্ড ছাড়াও ১০ হাজার টাকা অর্থদণ্ডও করেন ভ্রাম্যমাণ আদালত।

পেশায় রাজমিস্ত্রী মাহবুবুর রহমানের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সুজনশ্রী গ্রামে।

জানা যায়, সোমবার রাতে চট্টগ্রাম থেকে বাসে করে সিলেটে যাচ্ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষে পড়ুয়া এক ছাত্রী। বাসে ওঠার কিছুক্ষণ পরেই দেখা দেয় বিপত্তি। বাসে তার সামনের আসনে বসা এক যুবক ওই তরুণীকে দেখিয়ে মোবাইল ফোনে পর্নোগ্রাফি ভিডিও দেখতে শুরু করেন। তরুণী প্রতিবাদ করে তাকে ভিডিও বন্ধ করার অনুরোধ করেন। কিন্তু মাহবুবুর রহমান নামের ওই যুবক ভিডিও দেখে যেতে থাকেন। পরে ওই তরুণী বিষয়টি গাড়ির চালকের সহযোগীকে জানান।

এক পর্যায়ে তরুণীর সিট বদলে আরেকজন নারীর পাশের আসনে বসানো হয়। মৌলভীবাজারের শেরপুর এলাকায় গাড়িটি আসার পর মাহবুবুর গাড়ি থেকে নামতে চাইলে তরুণী বাধা দেন।

একপর্যায়ে হইহুল্লোড় শুনে মহাসড়কে দায়িত্বরত শেরপুর হাইওয়ে থানার মো. শিবলু মিয়া এগিয়ে আসেন। তিনি ঘটনাটি উর্ধ্বতন কর্মকর্তাদের জানান। পুলিশ সুপার তাৎক্ষণিকভাবে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

এ বিষয়ে শেরপুর হাইওয়ে থানার ওসি মো. নবীর হোসেন বলেন, ঘটনাটি মৌলভীবাজার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানান তিনি। এরপর আজ সকাল ৭টা ২০ মিনিটে শেরপুরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোস্তাফিজুর রহমান আসেন। তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাহবুবুরকে ৩ মাসের কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেন। পরে কারাদণ্ডপ্রাপ্ত যুবককে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর