২১ নভেম্বর, ২০২১ ২০:১২

যশোর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে যশোর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে বিকেলে যশোর সেনানিবাসের ওসমানী স্টেডিয়ামে আয়োজন করা হয় বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর অঞ্চলের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: নূরুল আনোয়ার। 

এসময় সেখানে যশোর অঞ্চলের সংসদ সদস্যগণ, বাংলাদেশ বিমান বাহিনীর যশোরস্থ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির এয়ার অফিসার কমান্ডিং, যশোর অঞ্চলের সামরিক, অসামরিক উর্ধ্বতন কর্মকর্তা, মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবার, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। 

এর আগে দিনটি উপলক্ষে সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদসহ সকল ইউনিট মসজিদে দেশ ও জাতির সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া সদর দপ্তর ও ইউনিটগুলোতে জাতীয় পতাকা উত্তোলন, বিশেষ প্রীতিভোজ, সম্মিলিত সামরিক হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে যশোর সেনানিবাস ও খুলনা জাহানাবাদ সেনানিবাসে সেনাবাহিনী পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও সশস্ত্র বাহিনীর ওপর আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়া দিনের শুরুতে মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধ রক্তঋণ-এ পুষ্পস্তবক অর্পণ করেন ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর