২৮ নভেম্বর, ২০২১ ০৯:১৯

রাজবাড়ীতে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ চলছে

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ চলছে

রাজবাড়ীতে ভোট দিতে লাইন

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে রাজবাড়ীর কালুখালী ও বালিয়াকান্দি উপজেলার ১৪টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। আজ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভানে ভোটগ্রহণ চলবে।

রবিবার সকাল ৮টা থেকে বালিয়াকান্দি উপজেলার ৭টি এবং কালুখালী উপজেলার ৭টি ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ এর ভোটগ্রহণ শুরু হয়। বেশ কয়েকটি কেন্দ্রে দেখা যায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোগগ্রহণ চলছে।

সকাল সাড়ে ৮টার দিকে বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নটাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নটাপাড়া উচ্চ বিদ্যালয়ের দুইটি ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায়, একই বাউন্ডারির মধ্যে দুইটি কেন্দ্র অবস্থিত। নটাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ২৬১ জন এবং নটাপাড়া উচ্চ বিদ্যালয়ে ২ হাজার ১৩৬ জন ভোটার ভোট প্রদান করবেন। ভোটকেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৬টি করে ভোট কক্ষ রয়েছে। প্রতিটি ভোট কক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের এজেন্ট রয়েছে।

দুইটি কেন্দ্রে ১৩ জন জন করে আনসার সদস্য, ৩জন করে পুলিশ সদস্য ও এক জন করে গ্রামপুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।

ভোট দিতে আসা ভোটাররা জানিয়েছেন, এবার ভোট কেন্দ্রে সুষ্ঠ পরিবেশ রয়েছে। কোন প্রার্থীর কর্মীরা ভোট প্রয়োগে কোন চাপ সৃষ্টি করেনি। নির্বাচন কমিশনকে দিনব্যাপী এমন পরিবেশ বজায় রাখার পাশাপাশি কেন্দ্র থেকে ফলাফল ঘোষণার কথা বলেন তাঁরা।

উল্লেখ্য, বালিয়াকান্দির সাতটি কেন্দ্রে চেয়ারম্যান পদে ২৮ জন, সংরক্ষিত আসনের সদস্য ৭১ জন এবং সাধারণ আসনের সদস্য ২২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার ১ লক্ষ ৬৯ হাজার ৫৮৪ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। অন্যদিকে কালুখালী উপজেলার সাতটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৫ জন, সংরক্ষিত আসনের সদস্য ৭৫ জন এবং সাধারণ আসনের সদস্য ২৫২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কালুখালীতে ১ লক্ষ ২৬ হাজার ৯৯৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নটাপড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. কুতুব উদ্দীন মোল্ল্যা বলেন, সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকল প্রার্থীরা তাদের এজেন্ট নিয়োগ করেছেন। মনে হচ্ছে এই এলাকার ভোটারবৃন্দ অত্যন্ত ভালো। দিনশেষে আমরা সুন্দর একটি নির্বাচন উপহার দিতে পারব।

রাজবাড়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, রাজবাড়ীর দুইটি উপজেলার ১৪টি ইউনিয়নে ভোট গ্রহণ শুরু হয়েছে। জেলার প্রায় সাত শত পুলিশ সহ সদস্য আনান্য বাহিনীর সদস্যরা কাজ করছেন। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।

জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, নির্বাচন  কমিশন সুষ্ঠভাবে ভোট গ্রহণ সম্পন্ন করতে কাজ করে যাচ্ছে। আমরা নির্বাচন পর্যবেক্ষণ করছি। শন্তিপূর্ণভাবে ভোট উৎসব দেখছি। নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ, পুলিশ-র‌্যাব, আনসার সদস্য কাজ করছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর