২৮ নভেম্বর, ২০২১ ১১:০৮

সোনারগাঁয়ে ভোট কেন্দ্রে পুরুষের চেয়ে নারী ভোটার বেশি

সোনারগাঁও (নারায়রণগঞ্জ) প্রতিনিধি

সোনারগাঁয়ে ভোট কেন্দ্রে পুরুষের চেয়ে নারী ভোটার বেশি

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। আজ রবিবার সকাল ৮টা থেকে নারী ও পুরুষ ভিড় করছে ভোট কেন্দ্রে। তারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করতে সারীবদ্ধ ভাবে দাড়িয়ে ভোট প্রদান করছে। তবে ভোটারদের মধ্যে পুরুষের চেয়ে নারী ভোটারদের সংখ্যা বেশি।

ভোটাররা জানান, সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে তারা ভোট প্রদান করেছেন। অন্যান্য সময়ের চেয়ে তারা উৎসব মুখর পরিবেশে ভোট প্রদান করেছেন। নির্বাচনে আগে বিচ্ছিন্ন কিছু সহিংসতায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কায় ছিলেন ভোটাররা। তবে প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষে সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পূর্ণ করেছেন। প্রশাসন জানিয়েছে কোন অনিয়ম ধরা পড়লে কেন্দ্র বন্ধ করে অভিযুক্ত প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে।

জানা গেছে, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলার ৮টি ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করে নৌকা প্রতীকের মনোনয়ন দেন কেন্দ্রীয় আওয়ামী লীগ। এর মধ্যে মনোনয়নপত্র জমার শেষ দিনে পিরোজপুর, কাঁচপুর, বারদী ও সনমান্দিতে কোনও চেয়ারম্যান প্রার্থী না থাকায় ইঞ্জিনিয়ার মাসুম, মোশারফ ওমর, লায়ন বাবুল ও জাহিদ হাসান জিন্নাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হোন। 

তাই বাকি ৪ টি ইউপির মধ্যে শম্ভুপুরা, জামপুর, সাদিপুর ৩টি লাঙ্গল ও নোয়াগাঁও ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র চেয়াম্যান প্রার্থীদের নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া উপজেলার ৮টি ইউপিতে চেয়ারম্যানসহ মোট ৩৮৯ জন প্রার্থী ভোট লড়াই চলবে আজ সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত।

সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ উল রহমান জানান, কেউ নির্বাচনী আইন ভঙ্গ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। নির্বাচনের আগে সোনারগাঁয়ের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা ঘটলেও কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা প্রশাসন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর