২৯ নভেম্বর, ২০২১ ১৮:০৩

নবনির্বাচিত চেয়ারম্যানকে ছুরিকাঘাত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নবনির্বাচিত চেয়ারম্যানকে ছুরিকাঘাত

প্রতীকী ছবি

বগুড়ার ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী চেয়ারম্যান প্রার্থী (স্বতন্ত্র) মাসুদুল হক বাচ্চু উপর হামলা চালিয়ে ছুরিকাঘাত করা হয়েছে। নবনির্বাচিত গোসাইবাড়ী ইউনিয়ন চেয়াম্যান আহত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, রবিবার ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউপির ভোটগ্রহণ হয়। ভোট গ্রহণের শেষের দিকে বিকাল পৌনে চারটায় গোসাইবাড়ী ইউনিয়নের জোড়খালি ফাজিল মাদ্রাসা ভোট কেন্দ্রে পরাজিত হতে পারে এমন সম্ভাবনায় ভোট কেন্দ্র দখল করে ব্যালট পেপার ও বাক্স ছিনতাই করার চেষ্টা করে নৌকা প্রতীকের প্রার্থীর কর্মীরা। এসময় বাধা দিতে গেলে স্বতন্ত্র (ঘোড়া মার্কা) চেয়ারম্যান প্রার্থী মাসুদুল হক বাচ্চুর উপর হামলা করা হয়। হামলা পিটিয়ে ও ছুরিকাঘাতে আহত করে। খবর পেয়ে পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং আহত বাচ্চুকে উদ্ধার করে প্রথমে উপজেলা হাসপাতালে এবং পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করে দেয়। 

বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, বিকেল পৌনে ৪টার দিকে কিছু লোকজন ভোট কেন্দ্রে ঢুকে জোরপূর্বক ব্যালট পেপার কেড়ে নিয়ে সীল মেরে বাক্সে ফেলতে নিলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বাধা দেয়। তখন তারা ব্যালট বাক্স ছিনতাই করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে নৌকা মার্কার প্রার্থী ও ঘোড়া মার্কার প্রার্থীর কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় স্বতন্ত্র (ঘোড়া মার্কা) চেয়ারম্যান প্রার্থী মাসুদুল হক বাচ্চু আহত হয়। এছাড়া ভোট কেন্দ্র ভাংচুর করা হয়। তখন পুলিশ গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ঘটনার পরপরই আহত অবস্থায় বাচ্চুকে হাসপাতালে পাঠানো হয়।

পরে ভোট গননায় ৪ নং গোসাইবাড়ী ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদুল হক বাচ্চু (ঘোড়া) ৫ হাজার ১০২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামছুল বারী (নৌকা) পেয়েছেন ৪ হাজার ৫৩২ ভোট।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর