শিরোনাম
৭ ডিসেম্বর, ২০২১ ১৬:৫২

হত্যা মামলার আসামি ৮ বছর পর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

হত্যা মামলার আসামি ৮ বছর পর গ্রেফতার

বরিশালের ব্যবসায়ী সুলতান বাদশা হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামি আনোয়ার হোসেন খানকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। গত রবিবার ঢাকার আশুলিয়ার মোল্লা মার্কেটের সামনে থেকে তাকে গ্রেফতার করে নগরীর কাউনিয়াথানা পুলিশ। গত সোমবার বিকেলে আদালতের মাধ্যমে তাকে বরিশাল কারাগারে প্রেরণ করে পুলিশ। গ্রেফতারকৃত আনোয়ার বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানার লামচরি এলাকার মৃত আব্দুল কাদের খানের ছেলে। 

কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার ঢাকার আশুলিয়ার মোল্লা মার্কেটের সামনে অভিযান চালিয়ে আনোয়ার হোসেন খানকে গ্রেফতার করা হয়। পরদিন সোমবার সকালে আনোয়ারকে থানায় নিয়ে আসা হয়। ওইদিন বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন। 

মামলার বাদী ও নিহতের বাবা আব্দুল মালেক মাঝি জানান, মাত্র ৪ লাখ টাকার জন্য ২০১০ সালের ২ জুন সুলতান বাদশাকে অপহরনের পর খুন করে বশির ফকির, আব্দুস ছত্তার ও আনোয়ার হোসেনসহ অন্যান্যরা। এ মামলায় বরিশালের একটি আদালত ২০১৩ সালের ১১ নভেম্বর ৩ জনকে ফাঁসির দণ্ডাদেশ দেয়। রায় ঘোষণার সময় ফাঁসির দন্ডপ্রাপ্ত ছত্তার ফকির কারান্তরীণ ছিলো। পলাতক অপর দুই জনের মধ্যে রায় ঘোষনার ৮ বছর পর গ্রেফতার হলো আনোয়ার হোসেন খান। এখনও পলাতক রয়েছে ফাঁসির দন্ডপ্রাপ্ত বশির ফকির।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর