৭ ডিসেম্বর, ২০২১ ১৭:১৪

চলনবিল পুনর্গঠনে একশো বছরের পরিকল্পনা

নাটোর প্রতিনিধি

চলনবিল পুনর্গঠনে একশো বছরের পরিকল্পনা

পরিকল্পনা কমিশনের অর্থনীতি বিভাগের অতিরিক্ত সচিব ও নেদারল্যান্ডস হাইকমিশনের ঊর্ধতন কর্মকর্তারা নাটোরের গুরুদাসপুরের বিভিন্ন পর্যায়ের নেতৃস্থানীয়দের সাথে চলনবিলের সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতবিনিময় সভা করেছেন।
সোমবার দুপুরে উপজেলার চলনবিল অধ্যুষিত বিলসা স্বর্ণদ্বীপ কফি হাউজে উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড ওই মতবিনিময় সভার আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন গুরুদাসপুর উপজেলার নির্বাহী অফিসার তমাল হোসেন। মতবিনিময় সভায় অতিরিক্ত সচিব মো. নজরুল ইসলামসহ নেদারল্যান্ডের প্রতিনিধি মার্টিন, মরিস বচম্যান, আর্নাল, মিস রোজ ও লায়লা বক্তব্য রাখেন।

এছাড়া বাংলাদেশ ডেল্টা প্লান প্রকল্পের ডেপুটি ডিরেক্টর মির্জা মহিউদ্দীন,গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, বন বিভাগের কর্মকর্তা ড. আব্দুল আউয়াল, নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেছুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, স্থানীয় নেতৃবৃন্দ, সাংবাদিক ও উপকারভোগীরা ওই সভায় অংশ নেন।

বক্তারা বলেন, চলনবিলকে ডেল্টা প্লান প্রকল্পের আওতায় নেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত চলনবিলকে পুনর্গঠনের জন্য একশো বছরের পরিকল্পনায় ৮০টি প্লান গ্রহণ করা হয়েছে। এর মধ্যে স্থায়ী পানি ব্যবস্থাপনা, রেস্টুরেন্ট রেহাবিলিটেশন, কৃষি শিল্পের মানোন্নয়ন, উন্নত স্যানিটেশন, ফিসল্যান্ডিং সেন্টার, খাল খনন, বনায়ন ইত্যাদি উলে­খযোগ্য।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর