৯ ডিসেম্বর, ২০২১ ১৪:১৪

খাগড়াছড়িতে বেগম রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সন্মাননা

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়িতে বেগম রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সন্মাননা

“থাকলে কন্যা সুরক্ষিত, দেশ হবে আলোকিত”- প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে পালিত হয়েছে বেগম রোকেয়া দিবস। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ উপলক্ষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে। 

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ক্রোসাক্রো চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো: মহি উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে জেলার সফল ৫ জন নারীকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য জয়িতা হিসেবে সন্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করা হয়।

অন্যদিকে দিবসটি উপলক্ষে খাগড়াছড়ি পৌরসভার উদ্যোগে শহরে একটি শোভাযাত্রা বের করা হয়। খাগড়াছড়ি পৌর সভার নারী ও শিশু বিষয়ক স্থানীয় কমিটির উদ্যোগে আয়োজিত শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনঃরায় পৌর কার্যালয়ে এসে শেষ হয়। পরে  সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী। পৌর কাউন্সিলর সালেহা রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পৌরসভার সচিব পারভিন খন্দকার, কাউন্সিলর অতিশ চাকমা, উক্রায়ো মারমাসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে তিনজন প্রশিক্ষণার্থী নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর