৩ জানুয়ারি, ২০২২ ১৫:৪৬

বোয়ালমারীতে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি পালন

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারীতে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি পালন

বোয়ালমারীতে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি পালন।

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিকেল টেকনোলজিস্টরা কর্মবিরতি পালন করেছেন। সোমবার সকাল ১০টা থেকে এগারোটা পর্যন্ত ‘নিরাপদ কর্মক্ষেত্র আমাদের দাবি নয়, আমাদের অধিকার’-এই শ্লোগানে স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে ঘণ্টাব্যাপী কর্মবিরতি পালন করা হয়।

হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মো. সাইফুল ইসলামকে হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে এই মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ এবং কর্মবিরতি পালন করা হয়।

বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোশিয়েশনের বোয়ালমারী উপজেলা শাখা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে এই কর্মসূচি পালিত হয়েছে।

জানা যায়, হবিগঞ্জের ২৫০ আসন বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালে পেশাগত দায়িত্ব পালনকালে গত বছরের ২৮ ডিসেম্বর দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন মো. সাইফুল ইসলাম। ওই ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের সম্মুখীন করার জন্য এই কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোশিয়েশন কেন্দ্রীয় কমিটির সাথে একাত্মতা ঘোষণা করে বোয়ালমারী উপজেলায় কর্মরত মেডিকেল টেকনোলজিস্টরা এই কর্মবিরতি পালন করেন।

পরে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোশিয়েশনের উপজেলা শাখার সদস্য সচিব মো. ফরিদুল ইসলাম এবং ফার্মাসিস্ট শেখ মো. আরিফ হোসাইনের সঞ্চালনায় আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কে এম মাহমুদুল হাসান, ডা. মো. শরিফুল ইসলাম, নার্সিং সুপারভাইজার আলো রানী মিত্র, ডা. নুরুল ইসলাম। মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোশিয়েশনের বোয়ালমারী উপজেলা শাখার সভাপতি মো. শাহজাহান মিয়ার সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন মিয়া মো. গোলাম মওলা। আগামী ৫ জানুয়ারি পর্যন্ত সকাল দশটা থেকে এগারোটা পর্যন্ত এক ঘণ্টার কর্মবিরতি পালন অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর