১৬ জানুয়ারি, ২০২২ ২১:০৯

পরিবেশ ও প্রকৃতি রক্ষার্থে 'ক্লিন সেন্টমার্টিন' প্রকল্পের উদ্বোধন

আব্দুস সালাম, সেন্টমার্টিন থেকে ফিরে

পরিবেশ ও প্রকৃতি রক্ষার্থে 'ক্লিন সেন্টমার্টিন' প্রকল্পের উদ্বোধন

পরিবেশ ও প্রকৃতি রক্ষার্থে 'ক্লিন সেন্ট মার্টিন' প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

রবিবার বেলা ১১টার দিকে টেকনাফ সেন্টমার্টিন দ্বীপের মাঝেরপাড়া সোলার প্লান  সংলগ্ন এলাকায় এক্স নটরডেমিয়ান্স ওয়েল ফেয়ার ফাউন্ডেশন ও ব্লু- মেরিন রিসোর্টের যৌথ উদ্যোগে "ক্লিন সেন্টমার্টিন" প্রকল্পের উদ্বোধন করেন অনুমিত হিসাব সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মোহাম্মদ আব্দুস শহীদ এমপি। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ড. মোহাম্মদ আব্দুস শহীদ বলেন, জলবায়ু পরিবর্তন প্রভাবে প্রাকৃতিকভাবে দুষণ সৃষ্টি হচ্ছে। এরমধ্যে সৌন্দর্যের লীলাভূমি সেন্টমার্টিনের পরিবেশ ও প্রকৃতি রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। দ্বীপে আগত সকল পর্যটকসহ সবাইকে যত্রতত্র প্লাস্টিক বোতল, প্লাস্টিক বর্জ্য না ফেলার জন্য তিনি অনুরোধ জানান। 

এ সভায় সভাপতিত্ব করেন এক্স নটরডেমিয়ান্স ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ব্লু মেরিন রিসোর্টের এমডি জাফর আহমদ পাটোয়ারি। আরও উপস্থিত ছিলেন- এক্স নটরডেমিয়ান্স ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের শাহিন, বিশিষ্ট ব্যবসায়ী নজিব উল্লাহ ও মো. আলাউদ্দিন, স্থানীয় সাংবাদিক মাওলানা নূর মোহাম্মদ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর