২১ জানুয়ারি, ২০২২ ১৭:১৩

ভয়ঙ্কর মাদক আইস: বিজিবির অভিযানে দেশের সবচেয়ে বড় চালান জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

ভয়ঙ্কর মাদক আইস: বিজিবির অভিযানে দেশের সবচেয়ে বড় চালান জব্দ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

কক্সবাজারের উখিয়ায় চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ থেকে ৫ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার অনুমানিক মূল্য ২৫ কোটি টাকা। বৃহস্পতিবার (২০ জানুয়ারী) দিবাগত রাতে উখিয়ার পালংখালী এলাকা এসব আইস জব্দ করা হয়। জব্দ করা এটি দেশের সবচেয়ে বড় আইসের চালান বলে জানায় বিজিবি।

৩৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় কয়েকজন মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ আইস নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে অধিনায়কের সার্বিক দিক নির্দেশনায় ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ চৌকস আভিযানিক টহলদল কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের পালংখালী বাজার হতে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজের নিচে অবস্থান নেয়। কিছুক্ষন পর কয়েকজন মাদক ব্যবসায়ী পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করলে সশস্ত্র মাদক চোরাকারবারিরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষণ করতে থাকে। বিজিবিও পাল্টা গুলি ছুড়ে।

তিনি আরও জানান, এসময় চোরাকারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ের গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করতে সক্ষম হয়। জব্দকৃত ক্রিস্টাল মেথ আইসের আনুমানিক মূল্য ২৫ কোটি টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর