২৬ মার্চ, ২০২২ ১৬:০৭

বাউবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

গাজীপুর প্রতিনিধি:

বাউবিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়। শনিবার সকাল ৬টার দিকে গাজীপুরস্থ বাউবির মূল ক্যাম্পাস এবং সকল আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রে এক যোগে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। 

মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতারের নেতৃত্বে সকাল ৮টার দিকে সাভারে জাতীয় স্মৃতি সৌধের বেদীতে এবং সকাল সোয়া ৬টার দিকে গাজীপুর ক্যাম্পাসে স্বাধীনতা চিরন্তন স্মারক ভাস্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।  

কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কালাম, ডিন ও পরিচালকবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

এছাড়াও বাউবির শিক্ষক সমিতি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরাম, সাভারে জাতীয় স্মৃতি সৌধে এবং ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের প্রধানগণ স্থানীয় মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। বাউবি ক্যাম্পাসের মসজিদে জোহরের নামাজের পর স্বাধীনতা যুদ্ধের শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দিনব্যাপী ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ও দেশাত্ববোধক গান প্রচার করা হয় এবং সন্ধ্যায় বাউবি গাজীপুর ক্যাম্পাস এবং সকল আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রে আলোকসজ্জা করা হয়। 

২৫ মার্চ গণ হত্যা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শুক্রবার সন্ধ্যায় মোমবাতি হাতে বাউবি ক্যাম্পাসের স্বাধীনতা চিরন্তন স্মারক ভাস্কর্য চত্বর প্রদক্ষিণ এবং মোমবাতি প্রজ্জ্বলন শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর