২৬ মার্চ, ২০২২ ১৯:৫০

কলাপাড়ায় নানা কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতা দিবস উদযাপিত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়ায় নানা কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতা দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্যদিয়ে পটুয়াখালীর কলপাড়ায় উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে স্বাধীনতা দিবসের সূচনা করা হয়। পরে শুরু হয় জাতির সূর্য সন্তান বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন। 

পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠন একে একে শ্রদ্ধা নিবেদন জানায়। 

শনিবার সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। 

উপজেলা প্রশাসনের উদ্যোগে পৌর শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে। এছাড়াও স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে কুচকাওয়াজ প্রদর্শনী হয়। পরে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।

এসব অনুষ্ঠানে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমান মহিব এমপি, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান তালুকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব তালুকদার, পৌর আওয়ামী লীগের সভাপতি বিপুল চন্দ্র হাওলাদার, কলাপাড়া থানার অফিসার ইনচার্জ মো. জসিমসহ উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দিবসটি উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এদিকে, পর্যটন কেন্দ্র কুয়াকাটা ও মহিপুরে যথাযোগ্য মর্যাদা, ভাবগাম্ভীর্য ও নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর