২৭ মার্চ, ২০২২ ১৪:৫১

কিশোরগঞ্জে মানব পাচারচক্রের প্রধান আসামি গ্রেফতার

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে মানব পাচারচক্রের প্রধান আসামি গ্রেফতার

কিশোরগঞ্জের কটিয়াদী থানায় মানব পাচারবিরোধী আইনে দায়ের করা মামলার প্রধান আসামী মিনহাজ উদ্দিনকে (৪২) গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার রাতে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। তিনি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বরাটিয়া গ্রামের রহিম উদ্দিনের ছেলে।

র‌্যাব সূত্র জানায়, দীর্ঘদিন যাবত কিছু অসাধু দালাল সৌদি আরব ও রোমানিয়ায় উন্নত জীবনের মিথ্যা প্রলোভন দেখিয়ে অসহায় বাংলাদেশিদের কাছ থেকে বিভিন্ন মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে। এতে করে নানা ধরণের প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হচ্ছেন তারা। অসহায় গরিব মানুষের দুর্বলতার সুযোগে ধাপে ধাপে টাকা নিয়ে তাদেরকে নিঃস্ব করে দিচ্ছে চক্রটি। এ সংক্রান্তে সম্প্রতি কটিয়াদী থানায় মানব পাচারবিরোধী আইনে একটি মামলা হয়।

এর পরিপ্রেক্ষিতে র‌্যাব-১৪ প্রাথমিক পর্যায়ে এ ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করার লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে। পরে গোয়েন্দা নজরদারী চালিয়ে মিনহাজকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে চারটি পাসপোর্ট ও দুটি মোবাইল সেট জব্দ করা হয়।

র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, মিনহাজকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, সৌদি আরব ও রোমানিয়ায় মিথ্যা চাকুরির প্রলোভন দেখিয়ে নিরীহ মানুষের কাছ থেকে প্রাথমিক পর্যায়ে ৩-৪ লক্ষ টাকা নেয়। পরে মানব পাচারচক্রের সাথে যোগসাজসে তাদের কাছ থেকে অতিরিক্ত আরো মোটা অংকের টাকা দাবি করে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে র‌্যাব জানায়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর