১৯ মে, ২০২২ ০৯:০৫

কমলা লেবুর প্রলোভন দেখিয়ে দুই শিশুকে ধর্ষণের অভিযোগ

নড়াইল প্রতিনিধি

কমলা লেবুর প্রলোভন দেখিয়ে দুই শিশুকে ধর্ষণের অভিযোগ

নড়াইলের লোহাগড়া উপজেলায় ইতনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির কোমলমতি দুই শিশু ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় লোহাগড়া থানায় শিশু ধর্ষণের অভিযোগে জাহিদ শেখ (৫১) নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। এদিকে, শিশু ধর্ষণের প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে ইতনা গ্রামের সর্বস্তরের জনগণের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

মানববন্ধন কর্মসূচিতে ভুক্তভোগী ওই শিশুর শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীরা, শিক্ষকরা ও এলাকাবাসী অংশ নেয়। গতকাল বুধবার দুপুর একটার দিকে ইতনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক নায়ার সুলতানা, সহকারী শিক্ষক মো. হাবিবুল্লাহ, সেলিনা পারভীন, মো. সোহেল রানা প্রমুখ। মানববন্ধনে অভিযুক্ত জাহিদ শেখকে দ্রুত আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। 

এর আগে গত সোমবার (১৬ মে) বিকাল সাড়ে চারটার দিকে লোহাগড়া উপজেলার ইতনা গ্রামে এ ধর্ষণের ঘটনা ঘটে। অভিযুক্ত ব্যক্তি জাহিদ শেখ (৫১) ইতনা দক্ষিণপাড়ার আবুল শেখের ছেলে।

পুলিশ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, ইতনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম ও চতুর্থ শ্রেণির দুই ছাত্রী সোমবার স্কুলের পাঠ শেষে নিজ নিজ বাড়িতে যান। এরপর প্রতিবেশী দুই বান্ধবী উভয়েই অভিযুক্তের বাড়ির পাশে খেলা করছিল। এসময় তাদের প্রতিবেশী চাচা জাহিদ শেখ ওই দুই ছাত্রীদের কমলা লেবু খেতে দেওয়ার প্রলোভন দেখিয়ে নিজ বাড়িতে ডেকে নিয়ে যান। ফাঁকা বাড়িতে কেউ না থাকার সুযোগে ঘরের দরজা বন্ধ করে দেয়। এসময় ওই শিশুদের ভয় দেখিয়ে ৫ম শ্রেণির ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ এবং ৪র্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে। 

পরে ভুক্তভোগীরা এ ঘটনা পরিবারকে জানালে মঙ্গলবার (১৭ মে) রাতে ৫ম শ্রেণি পড়ুয়া শিশুটির মা বাদী হয়ে জাহিদ শেখকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। পরে বুধবার (১৮ মে) সকালে ওই দুই শিশুর ডাক্তারি পরীক্ষা করা হয় নড়াইল সদর হাসপাতালে। এ প্রসঙ্গে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন বলেন, এ ঘটনায় ৫ম শ্রেণির ভুক্তভোগী শিশুটির মা নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা দায়ের করেছেন। আসামিকে আটকের চেষ্টা অব্যাহত আছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর