২১ মে, ২০২২ ২২:০০

বগুড়ায় কালবৈশাখীর তাণ্ডব, নিহত ২

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় কালবৈশাখীর তাণ্ডব, নিহত ২

বগুড়ায় কালবৈশাখী ঝড়ে গাছচাপা ও ঘরের দেয়াল চাপা পড়ে দুইজন নিহত হয়েছেন। জেলার শাজাহানপুরে বৃকুষ্টিয়া গ্রামে আব্দুল হালিম (৫০) গাছ চাপায় ও জেলার কাহালু উপজেলায় গাছ পড়ে ঘর ধসে মাটি চাপায় মারা গেছেন শাহিন (৪৫) নামের এক দিনমজুর। এছাড়া প্রচন্ড ঝড়ে জেলা শহরে ও উপজেলা পর্যায়ে গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

জানা যায়, গাছের ডাল ভেঙে জেলার শাজাহানপুর উপজেলার বৃকুষ্টিয়া গ্রামে আব্দুল হালিম (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ভোর রাতের ঝড়ে একটি বড় গাছ ভেঙে আব্দুল হালিমের ঘরের উপর পড়ে। সকালে তিনি গাছের ডাল কাটতে গেলে গাছ চাপায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে তিনি মারা যান। শনিবার সকালে শাজাহানপুর উপজেলার বৃকুষ্টিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল হালিম শাজাহানপুর উপজেলার বৃকুষ্টিয়া গ্রামের আনছার আলীর ছেলে। 

বগুড়া শাজাহানপুর থানার এসআই মোহাম্মদ আলী জানান, গাছ চাপা পড়ে আব্দুল হালিমের মৃত্যু হয়েছে। লাশ মর্গে রয়েছে। পরিবারের সাথে আলোচনা করে লাশের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

শনিবার ভোর সাড়ে ৪ টার দিকে ১৫ মিনিটের ঝড়ে বগুড়ার কাহালু উপজেলার কালাই ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামসহ বিভিন্ন গ্রাম লন্ডভন্ড হয়েছে। কাহালু উপজেলার কালাই মাছপাড়ায় বাড়ির উপর পকুড় গাছ পড়ে ঘর ধসে মাটি চাপায় মারা গেছেন শাহিন (৪৫) নামের এক দিনমজুর। ঘর ধসে নিহত শাহিন গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার জুমারবাড়ী গ্রামের মৃত গুলজারের পুত্র। তিনি প্রায় সাত বছর আগে কাহালুতে দিনমজুরের কাজ করতো। এখানেই তিনি স্ত্রী-সন্তান নিয়ে বাস করছেন।

বগুড়া আবহাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, শনিবার ভোর ৪ টায় কাল বৈশাখী ঝড় ৮৮ দশমিক ৬ কিলোমিটার বেগে বয়ে যায়। 
বগুড়া জেলা ত্রান ও পূনর্বাসন অফিসার গোলাম কিবরিয়া জানান, ঝড়ে বেশি ক্ষয়ক্ষতির হয়েছে গাছ পালা ও বৈদ্যুতিক লাইনের। বিদ্যুৎ সঞ্চলন লাইনের উপর গাছ উপড়ে পড়ায় বিদ্যুৎ সরবারাহ বন্ধ হয়ে যায়।

এছাড়া, শনিবার ভোর ৪টার সময় হঠাৎ করে বগুড়া জেলার উত্তর পশ্চিম কোণ থেকে ঝড়ো বাতাস শুরু হয়। প্রায় ৩৫ মিনিট স্থায়ী এ ঝড়ো বাতাসে জেলা শহরের খোকন পার্কের মধ্যে একটি ২০ বছরের পাকুর গাছ উপড়ে পড়ে যায়, সরকারি আজিজুল হক কলেজে বেশ কিছু গাছের ডালপালা ভেঙ্গে যায়। উঠতি বোরো ধানের জমিতে পানি জমে গেছে। গাছ ভেঙ্গে বৈদ্যুতিক তারে পড়লে ভোর ৪টা থেকে বগুড়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন হয়ে পড়ে শনিবার বিকেল ৩টা পর্যন্ত কোন বিদ্যুৎ সংযোগ ছিল না।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর