২৭ মে, ২০২২ ১৬:০৩

বাগেরহাটে আগুনে পুড়ে ছাই ২১ দোকান

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে আগুনে পুড়ে ছাই ২১ দোকান

বাগেরহাটে আগুনে পুড়ে ছাই ২১ দোকান

বাগেরহাটে শরণখোলা উপজেলার রাজাপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বাগেরহাট-৪ আসনের এমপি অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর-ই আলম সিদ্দিকী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে এমপি মিলন ব্যক্তিগত তহবিল থেকে তাৎক্ষণিকভাবে ৫০ হাজার টাকা সহায়তা করেন।

শরনখোলা ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. শামসুর রহমান বলেন, মোরেলগঞ্জ ও শরনখোলার দুইটি ইউনিট বাগেরহাটের উপ-সহকারী পরিচালকের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণ করেতে সক্ষম হন। যার কারণে শতাধিক দোকান রক্ষা পেয়েছে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান, একটি ইলেক্ট্রনিক্সের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। বাজারের অধিকাংশ দোকানিরা বাড়িতে ছিল। আগুনের খবর পেয়ে তারা ছুটে এসে দেখেন সব পুড়ে ছাই হয়ে গেছে।

রাজাপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির জানান, আগুনে ২১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকানগুলোর কোনো মালামাল কেউ রক্ষা করতে পারেনি। সরকারি সহায়তা না পেলে তারা আর কোনো দিন উঠে দাঁড়াতে পারবে না।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর-ই আলম সিদ্দিকী বলেন, উপজেলা পরিষদ থেকে ইতিমধ্যে পাঁচ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের মাধ্যমে পরবর্তী সময়ে বিধি মোতাবেক সহায়তা করা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর