২৭ মে, ২০২২ ১৬:১৭

সুন্দরবনে হরিণের মাংসসহ আটক শিকারি কারাগারে

বাগেরহাট প্রতিনিধি

সুন্দরবনে হরিণের মাংসসহ আটক শিকারি কারাগারে

প্রতীকী ছবি

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড কটকা অভয়ারণ্য থেকে হরিণের মাংসসহ আটক শিকারিকে শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বনরক্ষীরা নিয়মিত টহল দেওয়ার সময় শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য কেন্দ্রের ছোট ভদরুদ্দিন খালের ভেতর থেকে তাকে আটক করে। আটক মিজান হাওলাদার (৪৫) শরণখোলা উপজেলার পানিরঘাট এলাকার তানজের হাওলাদারের ছেলে।

সুন্দরবনের কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সাদিক মাহমুদ জানান, বনরক্ষীরা বিভিন্ন এলাকায় টহল দেওয়ার সময় দুপুরের দিকে ছোট ভদরুদ্দিন খালে ডিঙি নৌকা দেখে তাদের কাছে এগিয়ে যান। এসময় বনরক্ষীদের দেখে অন্যান্য শিকারিরা বনের মধ্যে পালিয়ে গেলেও একজনকে আটক করতে সক্ষম হন।

পরে সেখান থেকে টুকরো টুকরো করা হরিণের এক মণ মাংস, চারটি মাথা, চারটি চামড়া, ১৯টি ফাঁদ, দুটি দা ও দুটি ডিঙি নৌকা জব্দ করেন তারা। এ ব্যাপারে বন আইনে একটি মামলা দায়ের করে গতকাল সন্ধ্যায় রেঞ্জ অফিসে তাকে প্রেরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে চোরা শিকারি মিজান হাওলাদারকে বাগেরহাট আদালতে পাঠালে বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর