২৮ মে, ২০২২ ২১:০৫

বোয়ালমারীতে অবৈধ সাতটি ক্লিনিক বন্ধ করলো প্রশাসন

বোয়ালমারী প্রতিনিধি

বোয়ালমারীতে অবৈধ সাতটি ক্লিনিক বন্ধ করলো প্রশাসন

ফরিদপুরের বোয়ালমারী পৌর শহর ও উপজেলার বিভিন্ন হাটবাজারে গড়ে উঠেছে ১৭টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। এর মধ্যে বোয়ালমারী পৌর সদরেই ১১টি অবস্থিত। এর মধ্যে ৭টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নেই। উপজেলার মাত্র ৫টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বৈধ লাইসেন্স থাকলেও, তাও আবার নবায়ন করা হয়নি। 

অপরদিকে উপজেলায় ১২টি ক্লিনিক স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনলাইনে লাইসেন্সের জন্য আবেদন করে চালিয়ে যাচ্ছে অবৈধ ব্যবসা। বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক শনিবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অবৈধ ক্লিনিকসমূহের বিরুদ্ধে অভিযানে নেমে কাগজপত্র না থাকায় পৌর শহরে অবস্থিত ১১টির মধ্যে ৭টি ক্লিনিকই বন্ধ করে দেন। 
বন্ধ করা ক্লিনিকসমূহ হলো- স্বর্না সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, আলনূর চক্ষু জেনারেল হাসপাতাল, সেতু সার্জিক্যাল ক্লিনিক, মডার্ন ল্যাবরেটরি, নূরজাহান ডায়াগনস্টিক সেন্টার, আইডিয়াল ডায়াগনস্টিক সেন্টার, সেবা সার্জিক্যাল ক্লিনিক এন্ড জননী ডায়াগনস্টিক সেন্টার।

এ সময় ওয়াপদা মোড়ে অবস্থিত সেবা সার্জিক্যাল ক্লিনিক এন্ড জননী ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা, মডার্ন ল্যাবরেটরিকে ৫ হাজার টাকা ও আইডিয়াল ডায়াগনস্টিক সেন্টারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক ১৯৮২ সালের ( ৮) এর ১৩ ধারায় এ জরিমানা করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর