২৭ জুন, ২০২২ ০৯:০০

দেশি ক্রিমের প্যাকেটে বিদেশি লোগো

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দেশি ক্রিমের প্যাকেটে বিদেশি লোগো

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

দেশি ক্রিমের গায়ে পাকিস্তানি লোগো লাগিয়ে তা বিক্রি। রাজশাহীর পুঠিয়ায় একটি কসমেটিকস প্রস্তুতকারক প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। 

দেশীয় পণ্যে পাকিস্তানের লোগো, ওজনে কারচুপি ও বিভ্রান্তিকর মিথ্যা তথ্য দিয়ে গ্রাহক প্রতারণার অভিযোগে ওই কসমেটিকস নামের ওই প্রতিষ্ঠানকে এই জরিমানা করা হয়।

রবিবার (২৬ জুন) সন্ধ্যায় র‌্যাবের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

তিনি জানান, প্রতিষ্ঠানটির লাইসেন্সসহ অনুমোদনও আছে। তবে নিয়মের তোয়াক্কা না করে প্রতিষ্ঠানটি মেড ইন পাকিস্তানের লোগো ব্যবহার করছিল। ১০ গ্রামের ক্রিম তৈরির অনুমোদন নিয়ে ১৫ গ্রামের ক্রিম তৈরি করছিলো। সেখানেও ওজনে কম ছিলো। 

তিনি আরও জানান, এছাড়া গ্রাহককে আকৃষ্ট করতে উপাদান হিসেবে 'আলু, লাউ, শসা' এসব সম্বলিত স্টিকার ব্যবহার করা হলেও প্রকৃত উপাদান ভিন্ন। গ্রাহক প্রতারণার দায়ে প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানটির ম্যানেজার মাসুদ রানা জরিমানার অর্থ পরিশোধ করেছেন। জনস্বার্থে এমন অভিযান চলমান থাকলে বলে জানান এই কর্মকর্তা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর