২৭ জুন, ২০২২ ১৬:৩২

পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষেধাজ্ঞা, চাপ বেড়েছে শিমুলিয়া ফেরিঘাটে

মুন্সীগঞ্জ প্রতিনিধি

পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষেধাজ্ঞা, চাপ বেড়েছে শিমুলিয়া ফেরিঘাটে

শিমুলিয়া ফেরিঘাটে মোটরসাইকেলের চাপ বেড়েছে

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষেধাজ্ঞায় আজ সকাল থেকে সেতুর দুই প্রান্তে টোল প্লাজায় অনেকটাই যানবাহনের চাপ কমে গেছে। তবে মোটরসাইকেলের চাপ বেড়েছে শিমুলিয়া ফেরিঘাটে। এতে শৃঙ্খলা ফিরে এসেছে পদ্মা সেতুর দুই পাড়ে।

এদিকে, পদ্মা সেতুর উপর গাড়ি পার্কিং করায় এক প্রাইভেটকার চালককে ১ হাজার টাকা জরিমানা করেন মুন্সীগঞ্জের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর।

সকাল দিকে প্রায় কয়েক শতাধিক মোটরসাইকেল সেতু দিয়ে পদ্মা পারি দিতে মাওয়া প্রান্তে আসলে পুলিশ বাধা দেয়। পরে তারা শিমুলিয়া ঘাটে গিয়ে ফেরি দিয়ে পারাপার হয়। গতকালের দুর্ঘটনার পর থেকে সেতু কর্তৃপক্ষ পুলিশের পাশাপাশি সেনাবাহিনী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের কার্যক্রম আরও জোরদার করেছে।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ম্যানেজার ফয়সাল হোসেন বলেন, ফেরি চলাচলের উপর কোনো নিষেধাজ্ঞা নেই। যানবাহনের ওপর নির্ভর করে ফেরি চলাচল করবে। আজকে একটি মাত্র ফেরি কুঞ্জলতা দিয়ে ১১৯টি মোটরসাইকেল শিমুলিয়া ঘাট থেকে মাঝিরকান্দি ছেড়ে গেছে।

পদ্মা সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন জানান, গতকাল মাওয়া টোল প্লাজা দিয়ে মোটরসাইকেলসহ প্রায় ২৬ হাজার ৫৮৯টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয় ১ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা। অপরদিকে জাজিরা প্রান্ত দিয়ে পারাপার হয় ২৪ হাজার ৭২৭টি যানবাহন। এতে টোল আদায় হয় ১ কোটি ৪৪ হাজার ৪ টাকা। পদ্মা সেতুর দুই প্রান্ত দিয়ে সর্বমোট ৫১ হাজার ৩১৬টি যানবাহন পারাপার হয়েছে। সব মিলিয়ে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর