২৮ জুন, ২০২২ ১৮:১৩

রাত পোহালেই বরগুনার কাজিরাবাদ ইউপি নির্বাচন

বরগুনা প্রতিনিধি

রাত পোহালেই বরগুনার কাজিরাবাদ ইউপি নির্বাচন

ফাইল ছবি

বরগুনার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান পদের স্থগিত হওয়া উপ-নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল বুধবার (২৯ জুন) অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮ টা থেকে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪ টা পর্যন্ত। ভোটে পরিস্থিতি স্বাভাবিক রাখতে সোমবার থেকে মাঠে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভ্রাম্যমাণ আদালত রয়েছে মাঠে।

এর মধ্যেও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর এজেন্ট ও তার কর্মীদের কেন্দ্রে না যাওয়ার জন্য নানা ধরনের ভয়ভীতি ও হুমকি
দেবার অভিযোগ পাওয়া গেছে নৌকার প্রার্থীর কর্মীদের বিরুদ্ধে। 

এই ইউপিতে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ১৫ জুন এ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে নির্বাচনের পরিবেশ অনুকূলে না থাকায় ভোটের ৩ দিন আগে নির্বাচন স্থগিত করে কমিশন। এ বছরের ৯ জানুয়ারি কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন একাধিক জটিল রোগে আক্রান্ত হয়ে মারা যান।

বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী সহিদুল ইসলাম বলেন, কাজিরাবাদ ইউনিয়নে মোট ভোটার ১৩ হাজার ১৬৮ জন। তাদের মধ্যে পুরুষ ৬ হাজার ৬০১ জন এবং নারী ৬ হাজার ৫৬৭ জন। তারা মোট ৯টি কেন্দ্রে ভোট প্রদান করবেন। নির্বাচনে ৯ জন প্রিজাইডিং অফিসার, ৪০ জন সহ-প্রিজাইডিং অফিসার এবং ৮০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা কমিটির সভাপতি মো. সুহৃদ সালেহীন বলেন, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে আমাদের সবরকম প্রস্তুতি রয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর