২৮ জুন, ২০২২ ২২:২৯

ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলে আটক

বাগেরহাট প্রতিনিধি:

ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরে বাংলাদেশের সীমানায় অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় ৮টি ফিশিং ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করেছে নৌ-বাহিনী।সোমবার রাতে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনী তাদেরকে আটক করে। 

বঙ্গোপসাগর থেকে বিএনএস মোংলা নৌঘাঁটিতে নিয়ে আসার পর এসব ফিশিং ট্রলারসহ ভারতীয় জেলেদের মঙ্গলবার রাতে মোংলা থানায় হস্তান্তর করা হবে জানিয়েছে পুলিশ।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, সোমবার রাতে দুই দফায় নৌ-বাহিনীর সদস্যরা বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকার করায় ৮টি ফিশিং ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করেছে। বিএনএস মোংলা নৌঘাঁটি থেকে এমন জানিয়ে তারা বলেছে আটক ৮টি ফিশিং ট্রলার ও ১৩৫ জন ভারতীয় জেলের মধ্যে  প্রথম দফায় ৬৭ জেলে ও ৪টি ফিশিং ট্রলার মঙ্গলবার রাতে আর বাকি ৪টি ফিশিং ট্রলারসহ অন্য ৬৮ জেলেকে বুধবার মোংলা থানায় হস্তান্তর করবে নৌবাহিনী। ভারতীয় জেলেদের বিরুদ্ধে সমুদ্রসীমা লঙ্ঘন আইনে পৃথক মামলার পর তাদের বাগেরহাট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। 

মোংলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জানান, ৮টি ভারতীয় ফিশিং ট্রলারের সমুদয় মাছ নিলামে বিক্রি করে অর্থ রাজস্ব খাতে জমা দেয়া হবে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর