৩০ জুন, ২০২২ ১৯:৪৪

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হত্যা; বাবা ও ছেলের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক, রংপুর


ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হত্যা; বাবা ও ছেলের ফাঁসি

রংপুরের কাউনিয়ায় মেয়েকে ইভটিজিং করার প্রতিবাদ করায় বাবা আবুল বাশারতকে কুপিয়ে হত্যার মামলায় বাবা ও ছেলেকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত -২ এর বিচারক তারিক হোসেন এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিল। পরে তাদের কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। 

মামলা সূত্রে জানা গেছে, রংপুরের কাউনিয়া উপজেলার জিগাবাড়ি গ্রামের আবুল বাশারতের মেয়েকে বিশ্বনাথপুর গ্রামের মাহবুর ইসলাম স্কুলে যাওয়া আসার পথে প্রায়ই ইভটিজিং করতো এবং নানাভাবে উত্যক্ত করতো। বিষয়টি মেয়ের বাবা নিহত আবুল বাশারত বেশ কয়েকবার বখাটে মাহবুর ইসলামের বাবা নুর আমিনকে বিচার দিলে বাবা নুর আমিন ছেলেকে শাসন না করে বরং ছেলের অপকর্মকে সমর্থন দিয়ে তাকে হুমকি দিত। এ নিয়ে তাদের সাথে কয়েক দফা ঝগড়াও হয়েছে।

এই ঘটনার জের ধরে ২০১৮ সালের ২৫ নভেম্বর আবুল বাশারত বাসা থেকে ফেরার পথে মাহবুর ইসলাম ও তার বাবা নুর আমিন আরও কয়েকজন আবুল বাশারতকে ধারালো অস্ত্র দিয়ে হামলা করে। এতে আবুল বাশারত গুরুতর আহত হলে এলাকাবাসি উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধিন অবস্থায় ওই রাতেই তিনি মারা যান।

এ ঘটনায় নিহত আবুল বাশারতের স্ত্রী মর্জিনা বেগম বাদী হয়ে বখাটে মাহবুর ইসলাম, তার বাবা নুর আমিনসহ ৭ জনের নাম উল্লেখ করে কাউনিয়া থানায় হত্যা মামলা দায়ের করে। দুই আসামী মাইদুল ও মাহফুজার রহমানকে বেকসুর খালাস প্রদান করা হয়। 

বাদীপক্ষে মামলা পরিচালনাকারী অতিরিক্ত পিপি নয়নুর রহমান টফি জানান, এ রায়ের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী রশীদ চৌধুরী বলেন, তারা ন্যায্য বিচার পাননি এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করবেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর