৫ জুলাই, ২০২২ ১৮:৪২

ঈদে সাতদিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাট প্রতিনিধি

ঈদে সাতদিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

ঈদে সাতদিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দর ঈদ-উল আজহা ও সাপ্তাহিক ছুটিসহ সাত দিন বন্ধ থাকবে। এ সময় সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। শুল্ক স্টেশন ও স্থলবন্দর উভয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

মঙ্গলবার দুপুরে বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ জানান, ঈদ-উল আজহা উপলক্ষে সাপ্তাহিক ছুটিসহ সাতদিন বন্ধ থাকবে। তবে আগামী ১৬ জুলাই থেকে যথানিয়মে আবারো আমদানি-রপ্তানিসহ সকল ব্যবসায়ী কার্যক্রম চালু হবে।

জানা গেছে, ১০ জুলাই পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশন ও বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানি গ্রুপ ৯ জুলাই হতে ১৪ জূুলাই এবং ১৫ জুলাই শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় ওইদিন পর্যন্ত মোট সাতদিন ব্যবসায়ী সকল কার্যক্রম বন্ধ রাখবে। তবে পুলিশ অভিবাসন চৌকি খোলা থাকবে। পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে।

বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন জানায়, ঈদ উপলক্ষে আগামী ৯ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ছয়দিন ও ১৫ জুলাই সাপ্তাহিক ছুটিসহ সাতদিন আমদানি-রপ্তানিসহ সকল ব্যবসায়ী কার্যক্রম বন্ধ রাখার ব্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ কারণে ব্যবসায়ী কর্মকাণ্ড বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বলেন, ‘বুড়িমারী স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বুড়িমারী অভিবাসন চৌকি হয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক ও চালু থাকবে।’ 

এ ব্যাপারে বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমস সহকারী কমিশনার (এসি) জে এম আলী আহসান বলেন, ‘সিঅ্যান্ডএফ ও আমদানি-রপ্তানিকারকরা এবং ব্যবসায়ী ও পরিবহনে নিযুক্ত ব্যক্তিরা কাজ বন্ধ রাখলে এমনিতেই স্থল শুল্ক স্টেশন ও বন্দরের কাজ থাকে না। তবে সরকারি নিয়ম অনুযায়ী আমাদের কাস্টমস কার্যালয় খোলা থাকবে।’

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর