২৪ জুলাই, ২০২২ ১৭:০৬

শিক্ষার্থীকে যৌন হয়রানি, শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

পাবনা প্রতিনিধি:

শিক্ষার্থীকে যৌন হয়রানি, শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

ছাত্রীকে কুপ্রস্তাব দেয়ার অভিযোগে পাবনার সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও সহকারী শিক্ষক বাবুল পালের বিচার দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। 

রবিবার দুপুর ১২ টার দিকে বিদ্যালয়ের প্রধান ফটকে বিক্ষোভের অংশ হিসেবে সাঁথিয়া উপজেলা সড়ক অবরোধ করে রাখে তারা। 

বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা জানায়, হেড স্যারের কাছে প্রাইভেট না পড়লে খারাপ আচরণ করে, ভয়ভীতি দেখায়। ১০ম শ্রেণির এক শিক্ষার্থীকে কুপ্রস্তাব দেন প্রধান শিক্ষক বিজয় কুমার। এছাড়াও সহকারী শিক্ষক বাবুল পাল অপর এক ছাত্রীকে একই প্রস্তাব দেন। শিক্ষকদের বিরুদ্ধে চলতি বছরের গত ১৭ মে মঙ্গলবার তারা বিদ্যালয়ের সভাপতি ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিলে তদন্ত কমিটির নিকট ওই ঘটনার প্রমান মেলে। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও কোনো প্রতিকার পাচ্ছে না তারা। তাই রবিবার সকালে তারা ওই দুই শিক্ষকের অপসারণ ও পদচ্যূতির দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে।

শিক্ষার্থীরা আরো বলেন, অবিলম্বে এই চরিত্রহীন লম্পট প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ ও বাবুল চন্দ্র সাহার অপসারণ চাই। দ্রুত এই দুই শিক্ষকের অপসারণ করা না হলে আমরা ধারাবাহিক ভাবে আন্দোলন অব্যাহত রাখবো। এ ঘটনায় এলাকার সুধিমহল, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকেরা অবিলম্বে এর সুষ্ঠ বিচার দাবি করেন। 

এ ব্যাপাারে জানতে চাইলে অভিযুক্ত প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ এ বিষয়ে কিছু বলতে নারাজ। তিনি বলেন যা বলার প্রশাসনকে বলবো।

অপর অভিযুক্ত শিক্ষক বাবুল চন্দ্র সাহা একই ভাবে এ বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলতে ইচ্ছুক নয় বলেও জানান। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর