১৩ আগস্ট, ২০২২ ১৮:১৪

মধুখালীতে কাঁচামরিচের দাম চড়া

বোয়ালমারী প্রতিনিধি

মধুখালীতে কাঁচামরিচের দাম চড়া

ফরিদপুরের মধুখালীতে বেড়েই চলেছে কাঁচা মরিচের দাম। উপজেলার হাটবাজারে কয়েক দিনের ব্যবধানে প্রতিমণ মরিচের পাইকারি দাম ৩ হাজার ৫০০ থেকে বেড়ে ৮ হাজার টাকা মণ দাঁড়িয়েছে।

প্রতিমণ মরিচের দাম ৮ হাজার টাকা থেকে ৮ হাজার ৫০০ টাকা দরে আড়তদারেরা ক্রয় করছেন। এতে মরিচের পাইকারি প্রতি কেজি ২১০ টাকা এবং খুচরা বাজারে এ মরিচ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৬০ টাকা দরে।

চাহিদার তুলনায় মরিচ সরবরাহ কম হওয়ায় দাম বাড়ছে বলে মত অনেকের। মধুখালী মরিচ বাজারের আড়তদার মো. আব্দুর নূর ও মাহফুজ মোল্যা জানান, গত দুই দিন কাঁচা মরিচের প্রতিমণ কিনেছি ৬ হাজার থেকে ৭ হাজার টাকায়। শনিবার সেই মরিচের দাম বেড়ে ৮ হাজার ৪০০ টাকায় কিনতে হচ্ছে। মধুখালীর মরিচ বাজার আড়ত থেকে ঢাকা, খুলনা, সাতক্ষীরা, যশোরে মনিরামপুরসহ বেশ কয়েকটি এলাকার ব্যাপারীরা আসেন মরিচ কিনতে।

উপজেলা কৃষি কর্মকর্তা আলভির রহমান জানান, মধুখালী উপজেলার মাটি মরিচ চাষের জন্য উপযোগী। এ মৌসুমে মরিচের ফলন ভালো এবং দাম পাওয়ায় কৃষকরা লাভবান হচ্ছেন। এ বছর উপজেলায় ২ হাজার ৬৬৫ হেক্টর জমিতে মরিচ চাষ হয়েছে। গত মৌসুমে ২ হাজার ৬৪০ হেক্টর জমিতে মরিচ চাষ হয়েছিল। আগামী মৌসুমে হয়তো দামের কারণে আরও বাড়তে পারে মরিচের চাষ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর