১৫ আগস্ট, ২০২২ ১৪:২০

খাগড়াছড়িতে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে। 

সোমবার খাগড়াছড়ি টাউন হল চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার আব্দুল আজিজ, বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, খাগড়াছড়ি পৌরসভা, সিভিল সার্জনসহ বিভিন্ন বিভাগ ও খাগড়াছড়ি প্রেসক্লাবের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

এর আগে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শহরে একটি শোক শোভাযাত্রা বের করা হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে ভার্চুয়ালি আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বিভিন্ন বিভাগীয় প্রধান, জনপ্রতিনিধি ও সুধীজন অংশগ্রহণ করেন। এসময় শিশু কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও যুবঋণ বিতরণ, স্বেচ্ছাসেবী মহিলা সমিতিসমূহের মাঝে অনুদানের চেক প্রদান করা হয়।

এ ছাড়া বাদ জোহর বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 

এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন প্রধান অতিথি তিন পার্বত্য জেলার মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা। এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ কামাল উদ্দিন ও নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক রুশদীনা আখতার জাহান। এরপর আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও হাউজ ভিত্তিক দেয়ালিকা উদ্বোধন করা হয়। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর