১৫ আগস্ট, ২০২২ ১৯:১৫

সিরাজগঞ্জে জাতীয় শোক দিবস পালন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে জাতীয় শোক দিবস পালন

শোকাবহ পরিবেশ ও বিনম্র শ্রদ্ধার মাধ্যমে সিরাজগঞ্জে জেলা প্রশাসন ও আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালন করেছে। শোক দিবসে হৃদয়ের গভীরে ভালোবাসা দিয়ে শোকার্ত বাঙালি জাতি স্মরণ করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। 

দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু প্রতিকৃতি ফুলেল শ্রদ্ধা, র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. ফারুক আহমেদসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। আলোচনা সভা শেষে সিরাজগঞ্জ নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানী লিমিটেড-এর কার্যক্রমের আওতায় জেলার দরিদ্র ও অসহায় ৫ শত পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা  হয়েছে। 

অন্যদিকে দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগ সকালে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয়কা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন। সকাল ১১টায় জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. কে.এম হোসেন আলীর হাসানের নেতৃত্বে শহরে বিশাল শোক র‌্যালি বের করা হয়। বিকেলে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর স্মৃতিচারণ মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

এছাড়াও সকাল থেকে দলীয় কার্যালয়ে কোরআন ও দরুদ শরীফ পাঠ করা হয়। এছাড়াও জেলার ৯টি উপজেলায় বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর