১৫ আগস্ট, ২০২২ ২০:৩৫

‘বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের উন্নয়ন থামাতে চেয়েছিল ওরা’

দিনাজপুর প্রতিনিধি

‘বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের উন্নয়ন থামাতে চেয়েছিল ওরা’

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হত না উল্লেখ করে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর এ দেশের উন্নয়ন ও অগ্রগতিকে থামাতে চেয়েছিল পাকিস্তানের দোসররা। কিন্তু বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ তারা বুজতে পারেনি। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এ দেশের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই দেশ ও দেশের মানুষের উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিল সোনার বাংলাদেশ গড়ার তারই কন্যা সোনার বাংলাদেশ গড়ার জন্য দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। 

১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খাবার বিতরণ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। 

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলায় করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর সাথে বিশ্বাস ঘাতকতা করেছে, সোনার বাংলা করতে যারা বাধা সৃষ্টি করেছে সেই জিয়া, মোস্তাক, ইউসুফ আলীরা এখন ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। একদিন এমন সময় আসবে তাদের নাম নিশানা থাকবে না এদেশে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করতে হবে সকলকে। 

দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইমদাদ সরকার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মমিনুল ইসলাম, সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল লতিফ, ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অভিজিৎ বসাক, সুন্দরবন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মানবেন্দ্র রায়, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খলিলুল্লাহ খলিল, চেহেলগাজী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রায়হান শরিফ, আওয়ামী লীগ নেতা আব্দুল হানিফ, জর্জিস সোহেল, শাহ মো. আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর