১৫ আগস্ট, ২০২২ ২১:৫৯

মোংলা বন্দরে জাতীয় শোক দিবস পালিত

বাগেরহাট প্রতিনিধি:

মোংলা বন্দরে জাতীয় শোক দিবস পালিত

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মোংলা বন্দর কর্তৃপক্ষ মাসব্যাপী নানামুখী কর্মসূচির মধ্য দিয়ে করছে। সোমবার সকালে ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক বক্তৃতা, রচনা, চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা এবং দোয়া মাহফিল এবং ডকুমেন্টরি (বঙ্গবন্ধুর জীবনী-১৯২০-৭৫) প্রর্দশনের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির শুভ উদ্বোধন করেন মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

সকালে মোংলা বন্দর জেটি অভ্যন্তরে ‘বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক আলোচনা’ সভায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা, বন্দরের সদস্য (হারবার ও মেরিন), কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার, বন্দর সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) মো. ইমতয়িাজ হোসেনসহ বিভাগীয় প্রধান ও বন্দরের উর্দ্ধতন কর্মকর্তাগণ বক্তব্য রাখেন। এসময়ে সিবিএ নেতৃবৃন্দসহ অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মোংলা বন্দরের সদর দপ্তর চত্বরে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা একটি গাছের চারা রোপন করে বৃক্ষরোপন অভিযান উদ্বোধন করেন।

জাতীয় দিবস উপলক্ষে মোংলা বন্দরের মসজিদ সমূহে পবিত্র কোরআন খতমের আয়োজন ও বাদ যোহর কর্তৃপক্ষের বিভিন্ন স্থাপনার জামে মসজিদে দোয়া মাহফিল এবং জাতির পিতা ও তার পরিবারের শাহাদাৎ বরণকারী সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। মোংলা ও খুলনার ৩টি এতিমখানায় ২৯৩ জন এতিমকে দুপুরের খাবার বিতরণ করা হয়েছে বলে জানিয়েছে মোংলা বন্দরের উপসচিব মো. মাকরুজ্জামান।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর